Liquor Price: সুরাপ্রেমীদের জন্য সুখবর, রাজ্যে অনেকটাই কমল মদের দাম, দেখেনিন ‘রেট’

0
2537

খাসখবর ডেস্ক: সুরাপ্রেমীদের জন্য রইল সুখবর। মদের উপর আবগারি শুল্ক কমিয়েছে সরকার। এরফলে ফের দাম কমতে চলছে মদের। সুরাপ্রেমীদের পাশাপাশি সরকার থেকে শুরু করে বিক্রেতাদের কাছেও এই সংবাদ অবশ্যই আনন্দের। মদের দাম কমলে বিক্রি বাড়ার সম্ভাবনা দেখা দেবে। তাতে অতিরিক্ত রাজস্ব আদায় হতে পারে রাজ্যের। সেই কারনেই মদের উপর আবগারি শুল্ক কমিয়েছে সরকার।

জানা গিয়েছে, নয়া হারে আবগারি শুল্ক লাগুর ফলে মদের দাম বর্তমান এমআরপি থেকে ২৫ শতাংশ পর্যন্ত সস্তা হতে চলেছে। রাম, হুইস্কি, ভদকা বা বিয়ার, প্রায় সব মদেরই দাম কমেছে। এছাড়াও কোন মদের কত দাম, সেটার ও একটা তালিকা প্রকাশও করেছে রাজ্য আবগারি দফতর। এই তালিকা জনগণ সহজেই ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারেজেস কর্পোরেশন বা BEVCO-র পোর্টাল থেকে সরাসরি দেখতে পারবেন। আগামী ৩১ মার্চ ২০২২ পর্যন্ত এই নতুন দাম কার্যকর থাকবে।

আরও পড়ুন-Smuggling: বড় সাফল্য,পাচার হওয়ার আগেই বাণিজ্য নগরী থেকে উদ্ধার নাবালিকা, গ্রেফতার এক

এছাড়াও যেই মদের বোতলের দাম ২০০০ টাকা, সেগুলির দাম সর্বোচ্চ ৪৫০ টাকা কমে যেতে পারে। আবার যেই মদের বোতলের দাম ২২০০ থেকে ২৩০০ টাকা, তার দাম ৫০০ থেকে ৬০০ টাকার মতো কমতে পারে। পাশাপাশি রয়্যাল স্ট্যাগের ৭৫০ মিলিলিটার বোতলের বর্তমান দাম ৯৮০ টাকা। ফলে নতুন শুল্ক হারের সেই দাম কমে ৭১০ টাকা হতে পারে। এছাড়াও অ্যান্টিকুইটি ব্লু ৭৫০ মিলিলিটার বোতলের বর্তমান দাম ১৬১০ টাকা, সেটা নয়া শুল্ক হারের ফলে সেই দাম কমে ১২০০ টাকা হতে পারে।

প্রসঙ্গত, লকডাউন চলাকালীন সমস্ত দোকান বন্ধ ছিল। দীর্ঘ দিন পর মদোর দোকান খোলায় সেখানে লাইন ছিল চোখে পড়ার মতো। মাঝে মধ্যেই মদের দাম বাড়ছিল। আপাতত সেই জায়গায় খানিকটা স্বস্তি মিলল তাঁদের।