সোমবার সন্ধ্যায় ঝড়ে ক্ষতিগ্রস্ত গাইঘাটা গ্রাম

0
41

গাইঘাটা: গত কয়েকদিন ধরে ভ্যাপসা গরম চলছিল রাজ্যজুড়ে। গত সোমবার বিকালে সেই ভ্যাপসা ভাব কাটিয়ে ঝড়-বৃষ্টি শুরু হয়। বৃষ্টি আর ঝড়ের পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। এই ঝড় বৃষ্টি সকলের কাছে আরামদায়ক হলেও কিছুজনের কাছে এই ঝড় বৃষ্টি বেশ ক্ষতিকর।

একেই করোনার প্রকোপে আর লকডাউনে বহু মানুষ কর্মহীন হয়ে পড়েছে। ইয়াস ঝড়েও অনেক মানুষের ক্ষয়ক্ষতির পরিমাণ বিপুল। গতকাল সন্ধ্যায় আচমকা এই ঝড়ে গাইঘাটা ব্লকের জলেশ্বর ,ইছাপুর এলাকায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়। এই ঝড়ে বহু বাড়ির ক্ষতি হয়েছে। বহু গ্রামবাসীর বাড়ির চাল উড়ে গিয়েছে, ভেঙেছে ইলেকট্রিক পোল । কোথাও আবার ইলেকট্রিকের তারেই ঝুলছে টিনের চাল ।

একেতে করোনার প্রকোপে আজ কাজ বন্ধ বহু সাধারণ মানুষের। রেশনের চাল ডালই ভরসা পেট চালানোর জন্য। মাথার ওপর ছাদ ও এই ঝড়ে টলমল করছে বহু জনের। ঝড়ে বাড়ির চাল উড়ে যাওয়াতে দিশেহারা অনেকেই। জলেশ্বর পারুইপাড়ার বাসিন্দা সুভাষ কবিরাজ জানালেন, ঝড়ের সময় বাড়ির সকলে ঘরের মধ্যেই ছিলেন। তবে এই ঝড়ে আচমকা টিনের চাল উড়িয়ে নিয়ে ইট ভেঙে খাটের উপরে এসে পড়ে। এরপর বাধু হয়ে পরিবারের সকলকে নিয়ে পাশের বাড়িতে গিয়ে আশ্রয় নিয়েছেন।

গাইঘাটা পঞ্চায়েত সমিতির সভাপতি গোবিন্দদাস জানিয়েছেন, আচমকা এই ঝড় এর ফলে গাইঘাটার বিভিন্ন প্রান্তে বহু মানুষের ক্ষয়ক্ষতির খবর এসেছে। শতাধিক বাড়ির ক্ষতির সঙ্গে ফসলের ক্ষতি হয়েছে। তবে কতটা কি ক্ষয়ক্ষতি হয়েছে তার পরিমাণ এখনো জানা যায়নি।