সল্টলেকে মোবাইল টাওয়ার বসানোর নামে প্রতারণা, গ্রেফতার দুই

0
51

পলাশ নস্কর, বিধাননগর ব্যুরো: মোবাইল টাওয়ার বসানোর নাম করে প্রতারণার অভিযোগে দুইজনকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ঘটনাটি ঘটেছে বিধাননগরে সল্টলেকের ইসি ব্লকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম মাধব সাইকিয়া ও দর্শন বোরা। তাদের বাড়ি আসাম ও গোলাঘাটতে। ধৃতদের এদিন বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে।

জানা গিয়েছে, সল্টলেকের ইসি ব্লকে কল সেন্টারের নামে অফিস ভাড়া নিয়ে এই প্রতারণা চক্র চলত। সল্টলেকের ইসি ব্লকের ১৩৮ নম্বরের অফিসে তল্লাশি চালিয়ে উদ্ধার প্রচুর কাস্টমার ডিটেলস, ব্যাংক একাউন্ট ডিটেলস, ফলস এগ্রিমেন্ট পেপার, বিভিন্ন ব্যাংকের ডেবিট কার্ড উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, বুধবার রাতে তাঁদের কাছে একটি খবর আসে সল্টলেকের ইসি ১৩৮ নম্বর বাড়িতে কল সেন্টারের নামে অফিস খুলে মোবাইলের টাওয়ার বসানোর নাম করে লোকজনকে ফোন করে প্রতারণা করা হচ্ছে। সেই খবরের ভিত্তিতে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ হানা দেয়। সেখানে গিয়ে দেখে বেশ কিছু মানুষ জড়ো হয়ে আছে।

এরপর তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে মোবাইল টাওয়ার বসানোর নাম করে মানুষকে ফোন করে মোবাইল টাওয়ার বসানোর জন্য এবং সেই টাওয়ার বসাতে গেলে জিএসটি, আর্টিজিএস, পলিউশান, ট্রান্সপোর্টেশন এই সমস্ত করার জন্য টাকা ডিমান্ড করা হত এবং তাদের এই ব্যবসা করার জন্য নথি চাওয়া হলে নথি দেখাতে পারেনি পুলিশকে। এরপরেই ওই অফিস থেকে এই চক্রের দুজনকে গ্রেফতার করা হয়। এবিষয়ে পুলিশের অনুমান ভারতের বিভিন্ন প্রান্তে এই প্রতারণা চক্র কাজ চলছে।