কল সেন্টারের আড়ালে প্রতারণা চক্র, গ্রেফতার ১৫ জন মহিলা সহ ৫৪

0
40
Fraud

হাওড়া: কল সেন্টারের আড়ালে প্রতারণার (Fraud ) চক্রের অভিযোগ। এই ঘটনায় ১৫ জন মহিলা সহ ৫৪ জনকে গ্রেফতার করছে পুলিশ। কল সেন্টারের আড়ালে হাওড়ার ডোমজুড়ের অঙ্কুরহাটিতে চলত এই প্রতারণার (Fraud ) চক্র। গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার রাতে হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা হানা দিয়ে ধৃতদের গ্রেফতার করে পুলিশ। ধৃতদের শনিবার হাওড়া আদালতে তোলা হয়েছে।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020/

- Advertisement -

পুলিশ সূত্রের খবর, গত দেড় বছর ধরে ডোমজুড়ের অঙ্কুরহাটিতে ওয়েববেল আইটি পার্কে সরকারের কাছ থেকে ঘর ভাড়া নিয়ে কল সেন্টার চালাচ্ছিল ওয়াইশটিন সফটওয়্যার সলিউশন প্রাইভেট লিমিটেড নামে একটি কোম্পানি। ওই কোম্পানিতে দিনের চেয়ে রাতেই বেশি কাজ হত। ওই কোম্পানির যারা কর্মী তাদের নেট মেট টেকনোলজি নামে একটি কোম্পানির অধীনে কাজ করানো হত। কর্মীদেরও পরিচয়পত্র ওই নামেই ইস্যু করা হয়েছিল।

আরও পড়ুন-‘আমি অভিষেককে বাড়িতে চা খেতে আমন্ত্রণ জানায়নি’, সুরবদল দিব্যেন্দুর

এরপর হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা গোপন সূত্রে খবর পেয়ে এই কল সেন্টারের উপর দীর্ঘদিন নজরদারি চালাচ্ছিলেন। এরপর শুক্রবার গভীর রাতে হাওড়া সিটি পুলিশের গোয়েন্দারা এবং পুলিশ ওই কল সেন্টারে হানা দেয়। হাতেনাতে ধরে ফেলে ওই ৫৪ জনকে। যাদের মধ্যে ১৫ জন মহিলা। বাজেয়াপ্ত করা হয় ৫০টি কম্পিউটার এবং অন্যান্য ইলেকট্রনিক যন্ত্রপাতি।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

পুলিশ সূত্রে খবর আমাজন, ফ্লিপকার্ট সহ বিভিন্ন কোম্পানির কেনাকাটার বিল বাকি আছে এই সূত্র ধরে সাধারণ ক্রেতাদের প্রতারণা (Fraud ) করা হত। এছাড়াও ব্যাঙ্কে ঋণ পাইয়ে দেওয়া অথবা নানা রকম টোপ দিয়ে কাস্টমারদের এটিএম কার্ডের যাবতীয় তথ্য হাতিয়ে নিত কর্মীরা। তারপর সেই টাকা দেশে বিদেশের বিভিন্ন অ্যাকাউন্টে ট্রান্সফার করে দেওয়া হত। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বেশিরভাগ টাকা আমেরিকাতে পাঠানো হয়েছে। ধৃতদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে প্রতারণা (Fraud ) এবং বেআইনিভাবে কল সেন্টার চালানো সহ একাধিক জামিন অযোগ্য ধারায় হাওড়া সিটি পুলিশের সাইবার সেল মামলা শুরু করেছে।