Fraud Case: ফের লক্ষাধিক টাকার প্রতারণা, গ্রেফতার বিরজু বার্নোয়াল

0
56

সল্টলেক: বন্ধ হয়ে যাওয়া বীমা পলিসির টাকা পাইয়ে দেওয়ার নাম করে বৃদ্ধ নাগরিককে লক্ষাধিক টাকা প্রতারণার ঘটনায় গ্রেফতার বিরজু বার্নোয়াল। অভিযুক্তকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতকে আজ বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে। ধৃত বিরজু বার্নোয়াল একটি বেসরকারি কোম্পানির ডিরেক্টর (গ্লোবেজ গ্লোবাল টেলি শপিং প্রাইভেট)।

আরও পড়ুন-Accident: জাতীয় সড়কে মর্মান্তিক দুর্ঘটনার মৃত্যু অটোযাত্রীর, আহত আরও সাত

পুলিশ সূত্রে খবর, গত আগস্ট মাসে ৮৬ বছরের বৃদ্ধ রনেন্দ্র নাথ মুখোপাধ্যায় বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন। তিনি অভিযোগ করে জানান, এক ব্যক্তি তার একটি বন্ধ হয়ে যাওয়া প্রাইভেট বীমা পলিসির টাকা ফেরত পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। তাতে বিশ্বাস করে ২০১৯ সালে বৃদ্ধ ধৃত ব্যক্তিকে একাধিকবার বিভিন্ন অজুহাতে মোট ৬ লক্ষ ৭৯ হাজার ৬৯৬ টাকা দেন।

এরপর ওই ব্যক্তি বৃদ্ধ রনেন্দ্র নাথ মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন বৃদ্ধ। অভিযোগ পেয়ে এই ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। তদন্ত শুরু করে পুলিশ জানতে পারে রাজারহাট এলাকায় গ্লোবাজ গ্লোবাল টেলি শপিং নামক একটি অফিস খুলে এই ধরনের প্রতারণা চক্র চালাত ধৃত বিরজু বর্নেওয়াল।

আরও পড়ুন-SSC নিয়োগে মামলা, তিন সপ্তাহের স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের

ঘটনার তদন্তে ধৃত ব্যক্তিকে দুবার হাজিরার নোটিশ পাঠায় সাইবার ক্রাইম থানা। তবে তাতে সাড়া না দিলে গতকাল সোনারপুর এলাকায় হানা দিয়ে ধৃত বিরজু বার্নেওয়ালকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ধৃতকে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, অভিযোগকারী বৃদ্ধের থেকে ২ লক্ষ ৭০হাজার টাকা ধৃত ব্যক্তি নিজের একাউন্টে ট্রান্সফার করে। বাকি টাকা দিয়ে ধৃত ব্যক্তি নতুন একটি পলিসিতে ইনভেস্ট করে এবং তার পরিবর্তে ২৭ হাজার টাকা কমিশন পায় ধৃত বিরজু বার্নোয়াল।