Exam: সিলেবাসই শেষ হয়নি, কিসের পরীক্ষা, প্রধানশিক্ষককে ঘেরাও করে বিক্ষোভে পড়ুয়ারা

0
3967

খাস খবর ডেস্ক: অনলাইন ক্লাসের দিন শেষ। দীর্ঘ দুবছর পরে অবশেষে ১৬ নভেম্বর থেকে খুলেছে স্কুল। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের নিয়ে শুরু হয়েছে ক্লাস। নতুন করে স্কুলে শুরু হয়েছে পঠন পাঠন। সরকারি নির্দেশ অনুযায়ী, পরীক্ষার তারিখও দিয়ে দেওয়া হয়েছে। এবার সেই টেস্ট পরীক্ষার পিছিয়ে দেওয়ার দাবিতে স্কুলে বিক্ষোভ ছাত্রদের।

আরও পড়ুনঃ School: আর হাফ নয়, এবার শনিবারেও হবে ফুল ডে স্কুল

করোনা আবহে এতদিন বন্ধ ছিল স্কুল। চলছিল অনলাইন ক্লাস। এখনও সিলেবাস শেষ হয়নি ভাল করে, তার মধ্যেই আবার দ্বাদশ শ্রেণির টেস্ট পরীক্ষার নোটিশ দেওয়া হয়েছে, আর তাতেই আপত্তি পড়ুয়াদের। এই প্রতিবাদেই, স্কুল খোলার চারদিনের মাথায় শনিবার হাবরা হাইস্কুলের প্রধান শিক্ষকের ঘরের সামনে পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবিতে এক প্রকার অবস্থান-বিক্ষোভ করেন স্কুলের ছাত্ররা।

আরও পড়ুনঃ TMC: প্রকাশ্যে দলের গোষ্ঠীদ্বন্দ, পঞ্চায়েত দখল নিয়ে দলের কর্মীকে গুলি, গ্রেফতার অভিযুক্ত

ছাত্রদের দাবি, ‘এতদিন অনলাইনে ক্লাস করেছি। সিলেবাস শেষ হয়নি এখনও। পরীক্ষার প্রস্তুতিও ভাল করে নেওয়া হয়নি। আমাদের সঙ্গে আলোচনা না করেই স্কুলের প্রধান শিক্ষক এই পরীক্ষার নোটিশ দিয়েছেন আমরা চাই পরীক্ষা পিছিয়ে দেওয়া হোক।

এই বিষয়ে হাবরা হাইস্কুলের প্রধান শিক্ষক সঞ্জীবন পন্ডা জানিয়েছেন, ‘সরকারি নির্দেশিকা অনুযায়ী টেস্ট পরীক্ষার নোটিশ দেওয়া হয়েছে, কিন্তু ছাত্ররা কথা শুনছেন না তাই এই বিষয়ে ছাত্রদের সাথে আর কথা নয়। অভিভাবক-অভিভাবিকাদের ডেকে কথা বলবো।’