পরীক্ষা শেষে কী জানালেন টেট পরীক্ষার্থীরা

"পুলিশ প্রশাসন থেকে শুরু করে পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা সবাই সাহায্য করেছেন"

0
100
tet exam

সল্টলেক: পরীক্ষা শেষ। সল্টলেক এ ডি ব্লকে লবন হ্রদ  বিদ্যাপীঠ স্কুল পরীক্ষা কেন্দ্র থেকে বেরিয়ে গেলেন টেট পরীক্ষার্থীরা (tet candidate)। টেট পরীক্ষার (tet exam) প্রশ্নপত্র নিয়ে কোন সমস্যা হয়নি। জানালেন তাঁরা। পুলিশ প্রশাসন থেকে শুরু করে পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা সবাই সাহায্য করেছেন।

আরও পড়ুন :রাহুল-প্রিয়াঙ্কার-খাড়গের উপস্থিতিতে হিমাচলের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নিলেন Sukhvinder Singh Sukhu

- Advertisement -

এদিকে পরীক্ষা শেষে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানালেন টেট পরীক্ষা (tet exam) সুষ্ঠুভাবে ও স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন হয়েছে। এই পরীক্ষা অত্যন্ত ইতিবাচক ও ফল্প্রসু। আগামীদিনে বার্তা দেবে। পরীক্ষা শেষে জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বিরোধীদের একাংশ গোলযোগ পাকানোর চেষ্টা করেছিল। প্রাইমারি শিক্ষা পর্ষদকে ধন্যবাদ। কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ রেখেছি। জাল প্রশ্নপত্র ছড়ানো হয়েছিল। তৎপরতার সঙ্গে প্রাইমারি শিক্ষা পর্ষদ সাইবার সেলকে জানায়। পড়ে দেখা যায় পুর প্রশ্নপত্রটাই জাল। নিয়োগ ক্ষেত্রে একমাত্র আমাদের মুখ্যমন্ত্রী পারেন স্বচ্ছতা আনতে। কোর্টের নির্দেশ মেনে আমরা নিয়োগ করছি। এই বছর প্রথমবার দুটো ওএমআর শিট দেওয়া হয়েছে। এটি স্বচ্ছতা আনবে। সমস্ত পরীক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন। বললেন শিক্ষামন্ত্রী। এদিকে পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখলেন প্রাইমারি শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল।

আরও পড়ুন :টেট শেষে কী বললেন শিক্ষামন্ত্রী

আরও পড়ুন :“আয়োজনে খামতি রয়েছে প্রচুর, কোথায় দাঁড়াবে কোথায় বসবে মানুষ…”, প্রশ্ন অভিভাবকদের

যদিও টেট পরীক্ষা (tet exam) কেন্দ্রের বাইরে ব্যবস্থা নিয়ে নানা অভিযোগ উঠেছে। পরীক্ষাকেন্দ্রের প্রায় ১০০ মিটারের মধ্যে পরীক্ষার্থী ছাড়া আর কারোর প্রবেশাধিকার ছিল না। ফলে ক্ষুব্ধ অভিভাবকরা। তাঁদের বক্তব্য, “পরীক্ষার্থীদের জন্য সব ব্যবস্থা রাখা হয়েছে ঠিক কথা। কিন্তু তাঁদের সঙ্গে আসা অভিভাবকদের বাইরে বসার কোনও ব্যবস্থা নেই। রাস্তায় ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে।“ বসার ব্যবস্থা তো দুর শৌচালয়ের ব্যবস্থা পর্যন্ত নেই। এই ছবি হাওড়া জিলা স্কুলের।