মাঝনদীতে ট্রলারডুবি, অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন মৎস্যজীবীরা

0
82

সুদেষ্ণা মণ্ডল: আচমকা মাঝ হুগলি নদীতে ডুবে গেল মৎস্যজীবীদের ট্রলার। তবে ঘটনাস্থলে উপস্থিত থাকা একটি ট্রলার সকল মৎস্যজীবীদের উদ্ধার করে। অল্পের জন্য রক্ষা পেয়েছেন ট্রলারের সকল মৎস্যজীবীরা। মৎস্যজীবীদের নিরাপদে উদ্ধার করে উপকূলে নিয়ে আসা হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, দুর্ঘটনা গ্রস্ত ট্রলারটির নাম ‘এফবি মা অন্নপূর্ণা’। সাগরের মহিষামারি হাতিপিটিয়া এলাকা থেকে চার জন মৎস্যজীবীকে নিয়ে মাছ ধরতে গিয়েছিল ওই ট্রলারটি। এরপরই হুগলি নদী উত্তাল হয়ে ওঠে। মাছ ধরার সময় আচমকা ট্রলারের পাটাতন ফুটো হয়ে জল ঢুকতে থাকে।

- Advertisement -

আরও পড়ুন-Market Price: অগ্নিমূল্য মাছ-মাংস, বাড়ল আনাজের দর, জেনে নিন সোমবারের বাজারদর

এরপর পরিস্থিতি বেগতিক দেখে ট্রলারের মাঝি এবং মৎস্যজীবীরা সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। সেই সময়ই কিছুটা দূরে, ‘এফবি মা তারা’ নামে একটি ট্রলার মাছ ধরছিল। বিপদ বুঝে তারা এগিয়ে যায়। এর পর ট্রলারটি থেকে সকলকে উদ্ধার করা হয়।

একইসঙ্গে দুর্ঘটনার কবলে পড়া ট্রলারটি বেঁধে সাগরের হাতিয়াপিটিয়া ঘাটে নিয়ে আসা হয়। উদ্ধার হওয়া মৎস্যজীবীদের প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। আহত মৎস্যজীবীরা হলেন প্রবীর রায়, হেমন্ত মিস্ত্রি, দীপু রায় এবং অভিরাম নস্কর। প্রাথমিক চিকিৎসার পরে তারা সকলেই সুস্থ আছেন বলে জানা গিয়েছে। পাশাপাশি মৃত্যুর মুখ থেকে মৎস্যজীবীদের গ্রামে ফেরার খুশি পরিবারের লোকেরা।