বিরোধী আসনে ‘ফিনিক্স পাখি’ বাম, তাহেরপুর দখল করল CPIM

0
69
CPIM

নদিয়া: রাজ্যের প্রায় সব পুরসভাতেই এই মুহূর্তে সবুজের ঝড়। তবে রাজ্যে একেবারেই বিরোধী শূন্য করতে পারেনি তৃণমূল কংগ্রেস। শাসক দলকে টেক্কা দিয়ে ঘুরে দাঁড়াচ্ছে বিরোধীরা। নদিয়ার তাহেরপুর পুরসভা দখলে রাখলে বামেরা।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

- Advertisement -

তাহেরপুর পুরসভার ১৩ টি ওয়ার্ডের মধ্যেই ১০ টিতে জয় পেয়েছে সিপিএম এবং ৩ টিতে জয় পেয়েছে তৃণমূল। এতেই নতুন সূচনা দেখছে বাম কর্মী-সমর্থকেরা। গত বিধানসভা নির্বাচনে বামের ঝুলিতে ছিল ০ আসন। ২০২১-এ কলকাতা পুরসভায় দ্বিতীয় স্থানে উঠে এসেছিল সিপিএম। চলতি বছর প্রথম দফার পুরভোটেও রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপিকে ছাপিয়ে ওপরে উঠে আসে বাম। একই চিত্র দ্বিতীয় দফাতেও।

আরও পড়ুন: ভোটের আগে দল থেকে ‘বহিষ্কৃত’, তৃণমূলকে হারিয়ে জিতলেন প্রার্থী

নদিয়ার তাহেরপুরে লাল সেলাম। এ যেন বামেদের অস্তিত্ব হারিয়ে যাওয়া আটকে দিল। এই মুহূর্তে একটি কথা ভাইরাল হতে শুরু করেছে, ‘তোমার নাম, আমার নাম তাহেরপুর ভিয়েতনাম।’ যুব বাম নেত্রী দিপ্সিতা ধর তার সোশ্যাল মিডিয়ার পেজে এই জয়কে উল্লেখ করে লিখেছেন, ‘তাহেরপুর, যেন একটুকরো ভিয়েতনাম।’

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020/

প্রসঙ্গত, পুরভোটে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের মত হেভিওয়েটদের গড়ে হেরেছে বিজেপি। এমনকি তাঁদের নিজেদের ওয়ার্ডেই মুখ থুবড়ে পড়েছে গেরুয়া শিবির। এখন রাজনৈতিক বিশ্লেষকদের প্রশ্ন, বিজেপি কি তবে এবার বাংলা থেকে নিশ্চিহ্নের পথে? উত্তর জানা যাবে, কেবলই সময়ের অপেক্ষা বলেই মনে করছে রাজনৈতিক মহল।