Corona update: স্বস্তি দিয়ে রাজ্যে কমল সক্রিয় রোগীর সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে কলকাতা-দুই ২৪ পরগণা

0
118
প্রতীকী ছবি

খাস খবর ডেস্ক: প্রায় দুই বছর ধরে দাপিয়ে বেরিয়েছিল করোনা। এই মুহূর্তে ভাইরাসের আতঙ্ক কাটিয়ে ফের স্বাভাবিকের পথে এগোচ্ছে দেশ। আর দেশের সঙ্গে পাল্লা দিচ্ছে রাজ্যও। ফের নতুন করে দীর্ঘদিন পর খুলেছে স্কুল-কলেজ। কলকাতায় ফিরেছে ক্রিকেটও। চলছে লোকাল ট্রেনও। যদিও কড়া বিধিনিষেধ জারি থাকায় তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা অনেকটাই কমে গিয়েছে।

এদিন স্বস্তি দিয়ে রাজ্যে অনেকটাই কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। যদিও এখনও চিন্তা বাড়াচ্ছে তিনটি জেলা। যার জেরে পুরোপুরি নিশ্চিন্ত হতে পারছে না প্রশাসন। শীর্ষে রয়েছে কলকাতা। এরপরেই রয়েছে দুই ২৪ পরগণা।

আরও পড়ুন-শিশু পাচার কাণ্ডে বিস্ফোরক অগ্নিমিত্রা পল: প্রশ্ন তুললেন বাংলার নারী সুরক্ষা নিয়ে

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭২৭ জন। এই সংখ্যাটা গতকালের তুলনায় সামান্য কম। এর মধ্যে কলকাতায় আক্রান্ত হয়েছে ২১৩ জন। সংক্রমণের নিরিখে এদিনও দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে এদিন আক্রান্ত হয়েছে ১৪৭ জন।

এরপরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে সংক্রমিতের সংখ্যা ৬৩। হাওড়া ও হুগলিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত যথাক্রমে ৫৯ ও ৫২ জন। ফলে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৬ লক্ষ ৯ হাজার ৮৪৫ জন। এছাড়াও ২৪ ঘণ্টায় রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা অনেকটাই কমল। ১.৮২ শতাংশ সংখ্যক মানুষ পজিটিভ। বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৮ হাজার ২০ জন।

আরও পড়ুন-Bankura: দলছুট হাতির আক্রমণে মৃত্যু বৃদ্ধার, চাঞ্চল্য এলাকায় 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন সাতজন। এখনও পর্যন্ত রাজ্যে ১৯ হাজার ৩৮৩ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭৪৫ জন। এ নিয়ে মোট ১৫ লক্ষ ৮২ হাজার ৪৪২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ।