অব্যাহত পরিবহন সংস্থার অস্থায়ী কর্মীদের কর্মবিরতি

0
22

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া: চরম ভোগান্তির শিকার যাত্রীরা৷ কারণ দ্বিতীয় দিনে পড়ল দক্ষিণ বঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার অস্থায়ী কর্মীদের কর্মবিরতি। শুক্রবার থেকে ১২৫ জন অস্থায়ী কর্মী দক্ষিণ বঙ্গ রাষ্ট্রীয় পরিবহন (Transport) সংস্থার বাঁকুড়া ডিপোর সামনে লাগাতার কর্মবিরতিতে বসেছেন। ফলে ব্যাপক প্রভাব পড়েছে সরকারি এই পরিবহন ব্যবস্থায়।

এই ডিপো থেকে আপ-ডাউন মিলিয়ে ৩০ টি বাস এখান থেকে ছাড়ে। স্থায়ী কর্মী মাত্র ১৫ জন। শনিবার ৫টা ৪০ মিনিটে করুণাময়ী ও দুর্গাপুর রুটে দু’টি বাস ছেড়েছে বলে জানা গিয়েছে। শাসক দলের পতাকা নিয়ে আন্দোলনে বসা ওই পরিবহন সংস্থার কর্মীদের তরফে বলা হয়েছে, স্থায়ীকরণ, সমকাজে সমবেতন, ছুটি, প্রতি মাসে নূন্যতম ২৬ দিন কাজ, ছাঁটাই কর্মীদের পুনর্নিয়োগ সহ ৭ দফা দাবিতে তাঁরা দীর্ঘদিন ধরে এই লড়াই আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

- Advertisement -

তাঁদের দাবি পূরণ না হওয়ায় অবশেষে কর্মবিরতির ডাক দিয়ে সংস্থার বাঁকুড়া ডিপোর সামনে অবস্থান আন্দোলনে বসতে বাধ্য হয়েছেন বলে জানান। কর্মবিরতিতে অংশ নেওয়া অস্থায়ী কর্মীদের আরও দাবি, এই সরকারের আমলে তারা নিয়োগ পেয়েছেন। সামান্য বেতনে সংসার চালানো জটিল। সবেতন ছুটির সংস্থান নেই।

সংস্থার কাছে বারবার আবেদন নিবেদন জানিয়েও কোন কাজ হয়নি। চরম আর্থিক অনিশ্চয়তার মধ্যে দিন কাটছে দক্ষিণ বঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার ‘অস্থায়ী’ কর্মীদের। এদিন এই সংস্থার কোন অস্থায়ী কর্মী কাজে যোগ দেননি, প্রয়োজনে দাবি আদায়ে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে তারা নামতে বাধ্য হবেন বলে জানান।