Coal Scam Case: নয়া মোড়, প্রায় ১০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত লালা-বিনয়-বিকাশের

0
55

খাস খবর ডেস্ক: এবার কয়লাপাচার কাণ্ডে নয়া মোড়। পাচার কাণ্ডে অভিযুক্তদের অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। অনুপ মাজি ওরফে লালা, বিনয় মিশ্র ও বিকাশ মিশ্রর প্রায় ১০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

আরও পড়ুন-Market price: অগ্নিমূল্য সবজি আর মাছের দাম, তবে আরও সস্তা হল মুরগির মাংস

জানা গিয়েছে, এখনও পর্যন্ত বাজেয়াপ্ত সম্পত্তির পরিমাণ ৯.২৮ কোটি টাকা। এই সম্পত্তির মধ্যে রয়েছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, জমি, গাড়ি, বেনামে থাকা সম্পত্তি ও কারখানা। ইডি যদিও তদন্ত শুরুর দিকেই বিনয় মিশ্রের বাড়ি বাজেয়াপ্ত করেছিল। সেই মতে এখনও পর্যন্ত কয়লাপাচার কাণ্ডে সব মিলিয়ে প্রায় ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি।

প্রসঙ্গত, আসানসোলের সিবিআই আদালত কয়লাপাচার কাণ্ডের মূল পাণ্ডা অনুপ মাঝি ওরফে লালার সম্পত্তি বাজেয়াপ্ত করার অনুমতি দিয়েছে। সেই অনুমতির জেরেই সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে ইডি। প্রায় ৬৮টি জায়গায় সম্পত্তি রয়েছে লালার। পুরুলিয়া থেকে শুরু করে আসানসোল, রানিগঞ্জ, বাঁকুড়া, দুর্গাপুরে এই সম্পত্তি রয়েছে। এর মধ্যে রয়েছে কয়েকশো একর জমি।

আরও পড়ুন-Khaleda-Zia: অসুস্থ মাকে দেখতে বাংলাদেশে ফেরার প্রস্তুতি নিচ্ছেন পলাতক তারেক রহমান

অনুপ মাঝির পাশাপাশি কয়লা কেলেঙ্কারিতে সিবিআই এর নজরে আছেন বিনয় মিশ্র। কয়লাপাচার কাণ্ডের পাশাপাশি বিনয় মিশ্রর নাম উঠেছে এসেছে গরু পাচারেরও। এরপর সামনে আসে খোদ সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়েক স্ত্রীর নামও। লার ২৫টি হিসেবের খাতা আসে তদন্তকারীদের হাতে। ২০১৫ সালের ব্যবসার হিসেব খুঁজে পাওয়া যায় সেখানে। কয়লাকাণ্ডে সমান্তরালভাবে তদন্ত চালাচ্ছে সিবিআই ও ইডি।