By-election: রাত পোহালেই উপনির্বাচন, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

0
20

খাস খবর ডেস্ক: আগামীকাল চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। যার অন্যতম হল উত্তর ২৪ পরগনার খড়দহ। খড়দহ উপনির্বাচন ঘিরে প্রস্তুতি এখন তুঙ্গে। নিরাপত্তা ব্যবস্থাও যথেষ্ট কড়া রয়েছে এই বিধানসভা কেন্দ্রটিতে।

আরও পড়ুনঃ Newtown: অধিকাংশের মুখে নেই মাস্ক, সাধারণকে সচেতন করতে এবার কঠোর পুলিশ

আগামী কাল সকাল ৭ টা থেকে শুরু হবে ভোট গ্রহণপর্ব। সুত্রের খবর, খড়দহ কেন্দ্রে মোট ভোটার ২ লক্ষ ৩২ হাজার ৩৪৮। মোট বুথের সংখ্যা ৩২৩। এই কেন্দ্রের উপনির্বাচনের ফল প্রকাশিত হবে ২ নভেম্বর। খড়দহ বিধানসভার অন্তর্গত মুরাগাছার এপিসি কলেজে ভোট কর্মীদের নির্বাচন কমিশনের থেকে ই ভি এম সহ ভোটের জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম প্রদান করা চলছে। কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে চলছে এই কর্মসূচি। ইতি মধ্যেই ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নামানো হয়েছে। রয়েছে ১১৬ পোলিং স্টেশন। ২৩৫ টি বুথ রয়েছে এখানে।

আরও পড়ুনঃ Fire Crackers: নিষিদ্ধ শব্দবাজির রমরমা কারবার ফাঁস করল পুলিশ, গ্রেফতার এক

প্রত্যেকটি বুথে একজন করে লাঠিধারী কনস্টেবল থাকবে। ১৬ টি কিউ আর টি টিম এবং ২৮ টি বিশেষ কিউ আর টি টিম থাকবে। পাশাপাশি, এই বিধানসভা নির্বাচনে ১০০০ রাজ্য পুলিশ মোতায়েন থাকবে। এদিন নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে আসেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ ভার্মা। তিনি বলেন, ‘প্রতিটি বুথেই কেন্দ্রীয় বাহিনী থাকবে। প্রতিটি বুথই স্পর্শকাতর, এমনটাই জানানলেন তিনি।

উল্লেখ্য, অতিমারী ও বন্যা পরিস্থিতি বিবেচনা করে ও আসন্ন শীতের মরশুমের কথা মাথায় রেখে আগামী ৩০ অক্টোবর পশ্চিমবঙ্গের চার আসন সহ দেশের ৩০ বিধানসভা আসনে উপনির্বাচনের ঘোষণা করেছে নির্বাচন কমিশন।