ঘাটে ঘাটে চলছে প্রতিমা নিরঞ্জন

0
25
durga emersion

বারুইপুর: ঘাটে ঘাটে চলছে প্রতিমা নিরঞ্জন এই ঘাটে চলছে একের পর এক বনেদী বাড়ির প্রতিমা নিরঞ্জন  ৫ দিন পুজো শেষে উমার ঘরে ফেরার পালা। ঘাটে ঘাটে চলছে প্রতিমা নিরঞ্জন (durga emersion)। প্রতিমা বিসর্জনকে কেন্দ্র করে ছোট বড় বিভিন্ন ঘাটে নিরাপত্তা ব্যবস্থা অটুট করা হয়েছে। বারুইপুর সদাব্রত ঘাটে একের পর এক বনেদী বাড়ীর ঠাকুর বিসর্জন চলছে।

আরও পড়ুন : নয়া দিল্লি-দুবায়ের মাঝে স্ট্রং বন্ডিং, মোদী জমানায় দুবাইয়ে নতুন হিন্দু মন্দির

- Advertisement -

বছরের এই কটা দিন পুজোর গন্ধে চারিদিক ম ম করে ওঠে। বনেদী বাড়ির ছবিটা পুজোর এই কটা দিন আরও বেশি জমাটি। বাড়ি ভর্তি বনেদী বাড়ির সদস্য। আমন্ত্রিত থাকেন বাইরের অনেক অতিথি। বনেদী বাড়ির পুজো দেখতে হাজির থাকেন স্থানীয়রা। দুরদুরান্ত থেকে মানুষজন আসেন এই পুজো দেখতে।

আরও পড়ুন :হার না মানার লড়াই, কলকাতায় আসছেন শশী থারুর, করবেন কংগ্রেস সভাপতি নির্বাচনের প্রচার

প্রসঙ্গত চলতি বছরের পুজোয় (durga puja) ষষ্ঠী থেকে শুরু হয়েছিল বৃষ্টি। একনাগারে না চললেও বিক্ষিপ্ত বৃষ্টি ভয় ধরিয়ে ছিল দর্শকদের মনে। ‘অসুর’ রূপি বৃষ্টি হার মানাতে পারিনি মণ্ডপমুখী দর্শকদের। সপ্তমীর সকালে দক্ষিণ কলকাতার মণ্ডপে মণ্ডপে ভিড় চমকে দিয়েছিল অনেককে। সময় যত গড়িয়েছে জন সমুদ্রের আকার নিয়েছে মহানগরীর রাস্তা। ২ বছর লকডাউনে নানা বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। তাই চলতি বছরে শহর থেকে মহানগর, গ্রাম থেকে মফস্বলে মণ্ডপে মণ্ডপে ভিড় ছিল চোখে পড়ার মত।