ATS: রোহিঙ্গাদের বাড়বাড়ন্তের জল্পনা উস্কে ফের পুলিশের জালে দুই বাংলাদেশি

0
86

কলকাতা: পশ্চিমবঙ্গ থেকে দুই রোহিঙ্গাকে গ্রেফতার করেছে ইউপি এটিএস(ATS)। জাল নথি তৈরি সহ বাংলাদেশি নাগরিকদের অবৈধভাবে ভারতে আনার অভিযোগে গ্রেফতার করা হয় মোহাম্মদ জামিল ওরফে হরিশউল্লাহ ও নূর আমিনকে। জানা হিয়েছে, মোহাম্মদ জামিল কয়েক দিন ধরে ইউপির আলীগড়ে ছিলেন।

আরও পড়ুনঃ Mysterious death: আবাসনের ছাদে মহিলার ঝুলন্ত দেহ, খুন না অবসাদে আত্মহত্যা……

সূত্রের খবর, কিছুদিন আগে বাংলাদেশ সীমান্ত থেকে পশ্চিমবঙ্গে অবৈধভাবে প্রবেশ করেছিল মোহাম্মদ জামিল ওরফে হরিশউল্লাহ। সেখানে তিনি মোহাম্মদ জামিলের নামে একটি জাল পরিচয়পত্র পান। এদিকে উত্তর ২৪ পরগণা জেলাতেও তার তৈরি একটি জাল ভারতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। নিজের ভারতীয় পরিচয়পত্র তৈরির পর অন্য রোহিঙ্গাদেরও অবৈধভাবে পশ্চিমবঙ্গে এনে পরিচয়পত্র তৈরির কাজ শুরু করেন মোহাম্মদ জামিল।

আরও পড়ুনঃ Oral sex: যৌন নির্যাতন ইস্যুতে অপরাধীর সাজা কমিয়ে নজিরবিহীন রায় আদালতের

মোহাম্মদ জামিল ওরফে হারিসুল্লাহ ভুয়া ভারতীয় নথি দিয়ে অবৈধ রোহিঙ্গা মুসলমানদের পাসপোর্ট ও ভিসা তৈরি করে বিদেশে পাঠাতো। পাশাপাশি ভারতের অন্যান্য রাজ্যে অনুপ্রবেশ করত। মহম্মদ জামিলের নির্দেশে অবৈধ রোহিঙ্গা মুসলিম নূর আমিনকে গ্রেফতার করেছে ইউপি এটিএস। সবথেকে আশ্চর্যের বিষয় হল যে, তিনি পশ্চিমবঙ্গের জাল পরিচয়পত্রে তিনি নিজেকে হিন্দু বলে পরিচয় দিয়েছে।

ইউপি এটিএস উভয় অভিযুক্তকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে। এই সিন্ডিকেটের সঙ্গে জড়িত অন্যদের সম্পর্কেও তথ্য নেওয়া হবে দুজনের কাছ থেকে, যাতে তাদের কাছেও পৌঁছানো যায়। এখনও পর্যন্ত ২০টিরও বেশি অবৈধ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে ইউপি এটিএস।(ATS)।