বকেয়া বেতন পরিশোধের আশ্বাস, অবশেষে বিক্ষোভ তুলে নিল হাসপাতালের নিরাপত্তারক্ষীরা

0
68

নদিয়া: তিন মাস বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার আশ্বাস পেয়ে অবশেষে বিক্ষোভ তুলে নিল নিরাপত্তারক্ষীরা। চারদিন পর অনশন মঞ্চ থেকে বিক্ষোভ তুলে নিল নদিয়ার কৃষ্ণনগর হাসপাতালে নিরাপত্তারক্ষীরা।

আরও পড়ুন-হাওড়ার পর এবার নদিয়া, আধারকার্ডের টোপ দিয়ে বাড়ি থেকে পালাল বধূ

উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্য দিয়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে গিয়েছেন নদিয়ার কৃষ্ণনগর সদর এবং শক্তিনগর জেলা হাসপাতালে নিরাপত্তারক্ষীরা। তাদের দাবি, দীর্ঘ আট মাস ধরে তাদের বেতন বন্ধ রয়েছে। একাধিকবার হাসপাতালে সুপারকে এই বিষয়ে লিখিতভাবে জানানো হলেও কোনও সুরাহা হয়নি। এমনকি বেতনের দাবি নিয়ে তারা জেলাশাসক এবং নদিয়া জেলা স্বাস্থ্য দফতরে লিখিতভাবে জানিয়েছে। কিন্তু কাজের কাজ কিছু হয়নি।

অবশেষে তারা চার দিন আগে নদিয়ার কৃষ্ণনগর সদর হাসপাতালে সুপারকে ঘেরাও করে বিক্ষোভ দেখায়। তার পাশাপাশি হাসপাতালে পাশেই একটি অনশন মঞ্চ বেঁধে সেখানে প্রতিবাদ জানাতে থাকে নিরাপত্তারক্ষীরা। অবশেষে স্বাস্থ্য দফতরের তরফ থেকে তিন মাস বেতন পরিশোধের আশ্বাস পেলে তারা বিক্ষোভ তুলে নেয়।

আরও পড়ুন-গোষ্ঠী দ্বন্দ্বের জেরেই নন্দীগ্রামে হারতে হয়েছিল নেত্রীকে, বিস্ফোরক তৃণমূল নেতা আবু তাহের

অনশনকারী এক নিরাপত্তারক্ষী বলেন, “করোনা পরিস্থিতির পাশাপাশি স্বাস্থ্য দফতরের তরফ থেকে আমাদের অনুরোধ করা হয়েছে যাতে আমরা অনশন তুলে নিই। একইসঙ্গে স্বাস্থ্য দফতরের থেকে তিন মাসের বেতন মিটিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার কারণেই আমরা আপাতত বিক্ষোভ তুলে নিচ্ছি। যদি প্রতিমাসে আমাদের বেতন সঠিকভাবে না দেওয়া হয় সেইসঙ্গে বকেয়া বেতন মিটিয়ে দেওয়া না হয় আগামী দিনে আমরা আবারও আন্দোলনের নামব।”