১৬ লক্ষেরও বেশি ভক্তের আগমন, মুখ্যমন্ত্রীর হাত ধরে রথযাত্রার উদ্বোধন

0
48

কলকাতা: দু বছর সেই ভাবে রথের অনুষ্ঠান হয়নি বললেই চলে। তবে এ বছর মহামারী দাপট কিছুটা কম থাকায় বেশ বড় করে একাধিক জায়গায় রথের আয়োজনের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। আশা করা যাচ্ছে গত দু’বছরের বিরতির পর এ বছর ভক্তগনের সমাগম একটু বেশি চোখে পড়বে।

জানা গিয়েছে, ১৬ লক্ষেরও বেশি ভক্তের আগমন ঘটতে পারে এই রথযাত্রা অনুষ্ঠানে। কলকাতা ইসকন রথযাত্রার উদ্বোধন এদিন মুখ্যমন্ত্রীর হাত ধরেই আয়োজিত হবে। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে হাতে করবেন ঠাকুরের। পাশাপাশি রথের রশি টেনে আট দিনব্যাপী সূচনা করবেন রথযাত্রা উত্‍সবের।

আরও পড়ুন-Weather update: আংশিক মেঘলা আকাশ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতাসহ একাধিক জেলায় 

এপ্রসঙ্গে ইসকনের উপ-অধিকর্তা অনঙ্গমোহন দাস বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে অনুষ্ঠানের সূচনা ঘটবে। তার হাত দিয়ে আরতী হওয়ার পরেই রথের আনুষ্ঠানিকভাবে সূচনা হবে। গতবছর ইসকন রথ যাত্রার সুবর্ণ জয়ন্তী বর্ষ ছিল। কিন্তু করোনা মহামারী জেরে কোনরকম ভাবে ছোট্ট করে অনুষ্ঠান করা সম্ভব হয়েছিল। গত বছর যেটা হয়নি এ বছর সেটা পালন করা হবে। নানা দিক থেকে লক্ষ লক্ষ ভক্তগণরা এই ইসকন মন্দিরে উপস্থিত হবেন।”

মন্দির কর্তৃপক্ষ সূত্রের খবর, ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত মাসির বাড়ি তৈরি হবে ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে। ১ জুলাই থেকে টানা আটদিন ধুমধাম করে হবে জগন্নাথ বলরাম ও সুভদ্রার পুজোর আয়োজন। ইতিমধ্যেই নানান দেশ থেকে ইসকন মন্দিরে এসে পৌঁছেছেন প্রায় ৩০০ উপরে ভক্তগণ।