রাস্তা নির্মাণে কোটি কোটি দুর্নীতির অভিযোগ, গ্রেফতার সৌমেন্দু অধিকারী ঘনিষ্ঠ ঠিকাদার

0
288
Soumendu Adhikari

কাঁথি: সাংসদ তহবিলের কোটি কোটি টাকা তছরুপের অভিযোগে অবশেষে গ্রেফতার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীর (Soumendu Adhikari) ঘনিষ্ঠ ঠিকাদার। পুলিশ সূত্রের খবর, ধৃত ঠিকাদারের নাম নারায়ন গিরি৷ কাঁথি থানার ধর্মদাসবাড় এলাকার ওই বাসিন্দাকে মঙ্গলবার গভীর রাতে গ্রেফতার করে পুলিশ৷ আজ, বুধবার অভিযুক্তকে কাঁথি মহকুমা আদালতে পাঠানো হয়েছে৷ নিজেদের হেফাজতে চেয়ে আপিল করেছে কাঁথি থানার তদন্তকারীরা।

সূত্রের খবর, রাজ্যসভার সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের তহবিল থেকে কাঁথি পুরসভার একাধিক নতুন রাস্তা তৈরি ও মেরামত করার জন্য কয়েক কোটি টাকা অনুমোদন হয়। ২০১৭ -২০১৮ সালে কাঁথি পুরসভার পুরপ্রধান ছিলেন সৌমেন্দু অধিকারী। সেই সময় রাস্তা তৈরির অনুমোদন পায় ঠিকাদার নারায়ন গিরি। অভিযোগ, নতুন রাস্তা তৈরি করা হয়নি। শুধুমাত্র নামেই মেরামত করে রাজ্যসভার সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের তহবিল থেকে টাকা তুলে নেওয়ার অভিযোগ উঠেছিল ঠিকাদারের বিরুদ্ধে। দুর্নীতির পরিমাণ প্রায় ১০ কোটি টাকা। কাঁথি শহরের বাসিন্দা শেখ কুদ্দুস কাঁথি থানায় এই বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে পুলিশ তদন্তে নেমে মঙ্গলবার গভীর রাতে বাড়ি থেকে অভিযুক্ত ঠিকাদারকে গ্রেফতার করে।

- Advertisement -

কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তদন্তের কারণে অভিযুক্তকে হেফাজতে চাওয়া হয়েছে। পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে৷ বস্তুত, ধৃত ঠিকাদার সৌমেন্দুর (Soumendu Adhikari) ঘনিষ্ঠ হওয়ায় বিষয়টি নিয়ে স্থানীয় রাজনৈতিক মহলে ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য৷ যদিও এই বিষয়ে সৌমেন্দুর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘এই বিষয়ে কিছু মন্তব্য করব না৷”

আরও পড়ুন: দিদির জমানা: আতঙ্কের নাম CPM, প্রাণ বাঁচাতে মরা স্বামীকেও অস্বীকার করতে দ্বিধা করেননি বধূ

আরও পড়ুন: বেহাল রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা, ‘নতুন বোতলে পুরনো মদ’ ঢালার নালিশ কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর

আরও পড়ুন: লক্ষ্মীর ভান্ডারে বিপুল সাড়া, মেয়াদ বাড়ল দুয়ারে সরকারের

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor