প্রেমিকার বিয়ের খবর শুনেই আত্মঘাতী যুবক

0
31

নিজস্ব সংবাদদাতা, মালদহ: দীর্ঘ এক বছর আগে দুজনের সম্মতিতে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক৷ কিন্তু হঠাৎই সেই সম্পর্কে ছেদ পড়ে৷ অন্যত্র বিয়ে হয়ে যায় প্রেমিকার৷ খবর শোনা মাত্রই আত্মহত্যা করেন প্রেমিক৷ বুধবার এমনই এক ঘটনার সাক্ষী থাকল মালদহের চাঁচলের মালতীপুর৷

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত যুবকের নাম রাজা দাস (১৮)৷ বাড়ি চাঁচলের মালতীপুরের কাশি পাড়া এলাকায়। ওই এলাকার একটি মেয়ের সঙ্গে দীর্ঘ এক বছর ধরে তার প্রেমের সম্পর্ক ছিল। দুজনের সম্মতিতে গড়ে ওঠে প্রেমে। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই সেই প্রেমের সম্পর্কে ধরে ফাটল।

- Advertisement -

যুবক-যুবতির প্রেমের সম্পর্ক জানতে পারে পরিবার। তারপর গোপনে মেয়ের বিয়ে ঠিক করে ফেলেছিলেন মেয়ের বাবা-মা। সেই খবর জানতে পেরে ভেঙে পড়েন প্রেমিক। বাড়ির পাশের আম বাগানে গিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার পথ বেছে নেয় তিনি। ভিন রাজ্যে শ্রমিকের কাজ করত ওই যুবক।

কদিন আগে বাড়ি ফিরেছিলেন। বাড়ি ফিরেই মেয়েটিকে বিয়েও করতে চেয়েছিলেন। ছেলে পক্ষের তরফে বিয়ের প্রস্তাব দেওয়া হয়। তাদের বিয়ে নিয়ে দুই পরিবারের মধ্যে প্রাথমিক পর্যায়ে আলোচনাও হয়। কিন্ত মেয়ের বাবা বিয়েতে রাজি ছিলেন না। তিনি মেয়ের বিয়ের জন্য অন্যত্র পাত্র খুঁজছিলেন বলে মৃতের পরিবারের দাবি।

অন্যদিকে, রাজা অবসাদগ্রস্থ হয়ে আত্মঘাতী হন৷ এমনটাই অভিযোগ তাঁর পরিবারের৷ মৃতের দিদি অর্চনা দাস জানিয়েছেন, ভাই বিয়ের জন্য একবার ব্লেড দিয়ে হাত কেটেছিল। বিয়েতে মেয়ের মত ছিল৷ কিন্তু তার পরিবার বাধা দিচ্ছে। মঙ্গলবার ভাই জানতে পারে মেয়ের অন্য জায়গায় বিয়ে ঠিক হয়েছে৷ তারপরই সে আত্মহত্যা করে।

মৃতের পরিবারের পক্ষ থেকে চাঁচোল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে৷
পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদাহ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠায়৷ ঘটনায় এলাকা সহ পরিবারে শোকের ছায়া নেমে এসেছে৷ ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ৷