ভুল চিকিৎসায় মৃত্যু আদিবাসী মহিলার, বিক্ষোভ পরিবারের

0
13

বোলপুর : চিকিৎসকই ভগবান! এই ঈশ্বরও এখন সাড়া দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন। একদিকে রোগ যতই জটিল হোক না কেন ডাক্তারের ওপর ভরসা রেখেই চলেন সাধারণ মানুষ। তবে ভগবানের আসনে বসানো এই চিকিৎসকই এখন রোগীর মৃত্যুর কারণ হয়ে দাঁড়াচ্ছে। রাজ্যের চিকিৎসা ব্যবস্থা নিয়ে বহু জায়গায় প্রশ্ন উঠে এসেছে। এবার ভুল চিকিৎসার অভিযোগ উঠল বীরভূমের বোলপুর কাশিপুর বাইপাস লাগোয়া একটি বেসরকারি নার্সিংহোমে।

জানা গিয়েছে, শুক্রবার জরায়ু অপারেশনের জন্য বোলপুরের কাশিপুর বাইপাসের কাছে একটি বেসরকারি নার্সিং হোমে ভর্তি হন এক আদিবাসী মহিলা। বীরভূমের ইলামবাজার ব্লকের রাঙাবাঁধ গ্রামের সুমি মাড্ডি নামে বছর ৩৫ এর ওই মহিলার ভুল চিকিৎসা করা হয় বলে অভিযোগ আনা হয়েছে। শনিবার রাত ১২টা নাগাদ অপারেশন টেবিলেই মৃত্যু হয় তাঁর। এই অভিযোগ তুলেই বিক্ষোভ করেন পরিবারের লোকজনেরা।

- Advertisement -

অভিযোগ উঠেছে, শনিবার অপারেশন টেবিলেই রাত ১২তায় তাঁর মৃত্যু হয়। কিন্তু এরপরেও পরিবারের মহিলাদের ভুল বোঝানো হয়। তাঁদেরকে ভুল বুঝিয়ে নিহত মহিলাকে পাঠানো হয় বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। ওই বেসরকারি নার্সিংহোমের কর্তৃপক্ষের ওপর ক্ষুব্ধ হয়ে থানায় অভিযোগ দায়ের করেন নিহতের পরিবার। যদিও এই ব্যাপারে নার্সিং হোম কতৃপক্ষ সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে চাননি।