রাতের অন্ধকারে গোপনে ভারতের জলপথে ঢুকে পুলিশের জালে ১৫ জন বাংলাদেশী

0
48

সুদেষ্ণা মণ্ডল: আন্তর্জাতিক জলসীমা লঙ্ঘন করায়, আটক বাংলাদেশি দুটি ট্রলার। গ্রেফতার ১৫ জন বাংলাদেশি মত্স্যজীবী। ধৃতদের বুধবার কাকদ্বীপ মহকুমা আদালতে পেশ করা হবে।

আরও পড়ুনঃ IND vs SA: মাঠে রোনাল্ডো স্টাইলে ধরা দিলেন সিরাজ, ভাইরাল ভিডিও

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বঙ্গোপসাগরে আন্তর্জাতিক জলসীমা অতিক্রম করে ভারতে ঢুকে পড়ে দুটি বাংলাদেশি ট্রলার। সেইসময় বঙ্গোপসাগরে টহল দিচ্ছিল উপকূলরক্ষী বাহিনী। সঙ্গে সঙ্গেই দুটি ট্রলারকে তাড়া করে আটক করে তাঁরা। মঙ্গলবার রাতেই ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার পুলিশ ১৫ জন বাংলাদেশি মত্স্যজীবীকে গ্রেফতার করে। জানা গিয়েছে, ধৃত মত্স্যজীবীরা বাংলাদেশের পটুয়াখালি জেলার বাসিন্দা। ধৃতদের বিরুদ্ধে বেআইনি অনুপ্রবেশের মামলা রুজু হয়েছে।

আরও পড়ুনঃ পাচার হওয়ার আগেই উদ্ধার বিলুপ্তপ্রায় কচ্ছপ, গ্রেফতার দুই যুবক

উল্লেখ্য, কাঁথির পেটুয়াঘাট থেকে মাছ ধরতে যায় একটি ট্রলার। দিঘা থেকে ৭০ নটিক্যাল মাইল দূরে সাগর দ্বীপের কাছে উত্তাল ঢেউয়ের ধাক্কায় ট্রলারের প্রপেলার ভেঙে যায়। নিখোঁজ হন বেশ কয়েকজন মৎস্যজীবী। এমনকি, পাশাপাশি যে সব ট্রলার ফিরছিল তারাও বিপদগ্রস্ত ট্রলারটিকে উদ্ধার করতে ব্যর্থ হয়।

পরে খবর পেয়ে উপকূলরক্ষী বাহিনীর সঙ্গে যোগাযোগ করে মৎস্য দফতর। ট্রলারটির নাম, জিপিএস লোকেশন পাঠিয়ে দেয় উপকূলরক্ষী বাহিনীর হলদিয়া দফতরে। পরে, উপকূলরক্ষী বাহিনীর টহলরত একটি জাহাজ গিয়ে ১১ জন মৎস্যজীবীকে উদ্ধার করে নিয়ে আসে। গতকাল রাতেই তাদের বাড়ি পাঠিয়ে দেয় উপকূলরক্ষীবাহিনী।