Weather update: মুষলধারে বর্ষণের সম্ভাবনা উত্তরে, আগামী মাস থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণে

0
74

খাস ডেস্ক: উত্তর ও দক্ষিণে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আবহাওয়া দফতর। উত্তরের পাঁচ জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি আজ বৃষ্টির পরিমাণ বেশি হবে, বিশেষ করে জলপাইগুড়ি ও ওয়াল আলিপুরদুয়ারে ভাড়ি থেকে অতি অতি ভারী বৃষ্টি হবে। বাদবাকি জেলাগুলোতে ভারী বৃষ্টি হবে।

অন্যদিকে, দক্ষিণবঙ্গে আগামী তিন দিন বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে দু এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও আগামী ৩০ তারিখের পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে তাপমাত্রা পশ্চিমবঙ্গর খুব একটা পরিবর্তন হবে না।

আরও পড়ুন-Market price: আলু-পটলের দর সামান্য বেড়েছে, কত যাচ্ছে মাছ-মাংসের দাম…

প্রসঙ্গত, টানা কয়েকদিন ধরে উত্তরবঙ্গে দাপিয়ে বেড়াচ্ছে বিক্ষিপ্ত বৃষ্টি। একের পর এক জেলায় জারি করা হয়েছে সতর্কতা। একইসঙ্গে ভারী বৃষ্টির জেরে উত্তরে নদি গুলিতে জলস্তর বেড়েছে। পাশাপাশি ধসেরও দেখা মিলেছে। কিন্তু দক্ষিণে সেইভাবে ভারী বৃষ্টির দেখা মেলেনি এখনও পর্যন্ত। একাধিকবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানালেও ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই পায়নি দক্ষিণবঙ্গ।

জানা গিয়েছে, ৩০ তারিখ থেকে উত্তরবঙ্গের বৃষ্টির সামান্য কমবে। বেশি বৃষ্টি হবে কুচবিহার ও আলিপুরদুয়ারে। উত্তরবঙ্গের সব নদীতে জলস্তর অনেকটাই বেড়ে গিয়েছে। তার ওপর এই ফলে আবারও জলস্তর বৃদ্ধি পাবে। পাশাপাশি বন্যা ও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন-Horoscope: আজ একাধিক রাশি জাতকের চাকরিতে উন্নতির সম্ভবনা, জেনে নিন রাশিফল

মঙ্গলবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস, পাশাপাশি একইসঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও বাতাসে আর্দ্রতার পরিমাণ ৮৩ শতাংশ। বৃষ্টিপাতের পরিমাণ ১২ শতাংশ।