Weather update: আংশিক মেঘলা আকাশ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতাসহ একাধিক জেলায় 

0
16

খাস  ডেস্ক: সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। একাধিক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির দেখা মিলেছে ইতিমধ্যে। আগামী মাস থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে এটা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। তবে মাসের শেষের দিনেও বজ্রবিদ্যুৎ সব বৃষ্টির দেখা মিলবে একাধিক জেলাতে।

অন্যদিকে, উত্তরের আজও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ কমলেও অনবরত বর্ষণ চলবে উত্তরবঙ্গে। এর পাশাপাশি আজ বৃষ্টির পরিমাণ বেশি হবে, বিশেষ করে জলপাইগুড়ি ও ওয়াল আলিপুরদুয়ারে ভাড়ি থেকে অতি অতি ভারী বৃষ্টি হবে। বাদবাকি জেলাগুলোতে ভারী বৃষ্টি হবে।

আরও পড়ুন-Horoscope: লক্ষ্মীবারে একাধিক রাশির জাতকের ভাগ্যে রয়েছে অমঙ্গল যোগ, জানুন রাশিফল 

প্রসঙ্গত, টানা কয়েকদিন ধরে উত্তরবঙ্গে দাপিয়ে বেড়াচ্ছে বিক্ষিপ্ত বৃষ্টি। একের পর এক জেলায় জারি করা হয়েছে সতর্কতা। একইসঙ্গে ভারী বৃষ্টির জেরে উত্তরে নদি গুলিতে জলস্তর বেড়েছে। পাশাপাশি ধসেরও দেখা মিলেছে। কিন্তু দক্ষিণে সেইভাবে ভারী বৃষ্টির দেখা মেলেনি এখনও পর্যন্ত। একাধিকবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানালেও ভ্যাপসা গরমের হাত থেকে রেহাই পায়নি দক্ষিণবঙ্গ।

জানা গিয়েছে, আজ থেকে উত্তরবঙ্গের বৃষ্টির সামান্য কমবে। বেশি বৃষ্টি হবে কুচবিহার ও আলিপুরদুয়ারে। উত্তরবঙ্গের সব নদীতে জলস্তর অনেকটাই বেড়ে গিয়েছে। তার ওপর এই ফলে আবারও জলস্তর বৃদ্ধি পাবে। পাশাপাশি বন্যা ও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন-Market Price: মাছের দার অপরিবর্তিত, পাত ভরাতে পকেটে টান মধ্যবিত্তের

মঙ্গলবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস, পাশাপাশি একইসঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও বাতাসে আর্দ্রতার পরিমাণ ৮৩ শতাংশ। বৃষ্টিপাতের পরিমাণ ১৬ শতাংশ।