Weather update: আজও থাকছে একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস…

0
26

খাস ডেস্ক: মহাসমেরহে রাজ্যজুড়ে পালিত হচ্ছে দুর্গাপুজো। কিন্তু বাঙালির আনন্দকে মাটি করতে অসুর হয়ে দাঁড়িয়েছে এই বৃষ্টি। সপ্তমী থেকেই রাজ্যের বিভিন্ন জেলার ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আর সেই পূর্বাভাস সত্যি করেই সপ্তমী-অষ্টমী দুই দিনই কলকাতা সহ একাধিক জেলার ভারী বৃষ্টির দেখা মিলেছে। তবে নবমীর দিন সেই ভাবে বৃষ্টির দেখা না মিললেও আজ দশমীতে কলকাতা সহ একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জেনে নিন আজকের আবহাওয়ার আপডেট।

প্রসঙ্গত, দেবীপক্ষের শুরু থেকেই গোটা বঙ্গে অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছিল। সেই মতেই বৃষ্টির দেখা মিলেছে বঙ্গজুড়ে। আর এই বিক্ষিপ্ত বৃষ্টি আগামী বেশ কয়েকদিন রাজ্যে চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এর পাশাপাশি বঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

- Advertisement -

আরও পড়ুন-horoscope: দশমীতে কোন রাশির ভাগ্যে আছে সুখবর, কারই-বা সঙ্কট, দেখুন রাশিফল

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানা গিয়েছে, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ অন্ধ্র উপকূলের কাছে রয়েছে। যদিও আজ অর্থাৎ বুধবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি হবে। তবে দশমীর দিনও কলকাতা ও পার্শ্ববতী এলাকায় কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আকাশ আংশিক মেঘলা থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দক্ষিণের কিছু জেলাতেও।

উল্লেখ্য, দুর্গা পুজোয় এক ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের আশঙ্কার কথা জানিয়েছিল আবহাওয়া দফতর। সেই সম্ভাবনাকে সত্যি করেই চিন সাগর থেকে ২৫৫ কিলোমিটার বেগে ধেয়ে আসছিল ‘নোরু’। যার জেরে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা ছিল। যা ফলে সপ্তমী থেকে নবমী দক্ষিণবঙ্গে দুর্যোগ বাড়বে বলে জানিয়েছিল হওয়া ভবন।