এক মাঘেই উধাও, আজ কি ফিরতে পারে শৈত্যপ্রবাহ

0
154
cold wave forecast

বিশ্বদীপ ব্যানার্জি: কথায় বলে, এক মাঘে শীত যায় না। আবার এও বলে যে মাঘের শীত বাঘের গায়ে। কিন্তু এই বছর সম্পূর্ণ ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। মাঘ মাস পড়তে না পড়তেই পশ্চিমী ঝঞ্ঝার কারণে কার্যত বিদায় নিয়েছে শীত। এদিকে আবহাওয়া দফতর জানাচ্ছে, শনিবারও দক্ষিণবঙ্গের আবহাওয়ায় তেমন বদল আসার সম্ভাবনা নেই।

আরও পড়ুন: এক নয়, আজ একাধিক রাশির জাতকের আর্থিক লাভের সম্ভাবনা, দেখে নিন

- Advertisement -

যদিও পাশাপাশি এও জানা যাচ্ছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শহরে কিছুটা হলেও ফিরতে পারে শীত। তবে শনিবার-ই তাপমাত্রা অতটা নামবে না। বরং রবি এবং সোমবার পারদ কিছুটা নামতে পারে। এরপর আবার শহরের তাপমাত্রা বাড়তে থাকবে বলে জানাচ্ছে আলিপুর।

অন্যদিকে রাজ্যের কোথাওই বৃষ্টির সম্ভাবনা আপাতত কয়েকদিন নেই। তবে সকালের দিকে কুয়াশা থাকবে। মোট কথা, দক্ষিণবঙ্গে এখন তাপমাত্রা কার্যত ওঠানামা করবে বলে জানাচ্ছে আলিপুর হাওয়া অফিস। অবশ্য উত্তরবঙ্গের তাপমাত্রায় খুব একটা পরিবর্তন দেখা যাবে না। বর্তমানে যে তাপমাত্রা দেখা যাচ্ছে, তেমনটাই দেখা যাবে আগামী কয়েক দিন।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

শনিবারের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির আশেপাশে হবে বলে জানা যাচ্ছে। সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি। অর্থাৎ যেমনটা শুক্রবার দেখা গিয়েছে। আবহাওয়া দফতর জানাচ্ছে, শনিবার-ই পারদ নামতে শুরু করবে। তবে তা বোঝা যাবে না। রবি এবং সোমবার শীতের আমেজ টের পাওয়া যাবে।