নামছে পারদ, ফের শীতে কাঁপবে তিলোত্তমা

0
26

বিশ্বদীপ ব্যানার্জি: জানুয়ারির শেষ লগ্নে তেমন একটা শীত ছিল না। ফেব্রুয়ারি পড়তেই ফের মিলল শৈত্যপ্রবাহের দেখা। গত তিনদিনে শহরের তাপমাত্রা ৫ ডিগ্রির-ও বেশি হ্রাস পেয়েছে। তবে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে তাপমাত্রা ফের বেড়ে যাবে বলে পূর্বাভাস রয়েছে। এভাবে টানা কয়েকদিন তাপমাত্রার ওঠানামা চলতে থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।

আরও পড়ুন: ফুটবে প্রেমের ফুল, রয়েছে মালামাল হওয়ার সম্ভাবনা-ও, দেখে নিন আজকের রাশিফল

- Advertisement -

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

আলিপুর সূত্রে খবর, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রির আশেপাশে। আর সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি নিচে। শুক্রবারের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া আকাশ এদিন পরিষ্কার থাকবে। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৬ শতাংশ।

অন্যদিকে দক্ষিণ বঙ্গের আবহাওয়াতেও আপাতত বিশেষ পরিবর্তন দেখা যাবে না বলে জানাচ্ছে আলিপুর। আগামী ৪৮ ঘন্টা আবহাওয়া শুকনো থাকবে। এরপর থেকে গাঙ্গেয় জেলাগুলিতে তাপমাত্রা ধীরে ধীরে ২ থেকে ৪ ডিগ্রি বাড়তে পারে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে সোমবার সকাল পর্যন্ত আবহাওয়া শুষ্ক থাকলেও তারপর দার্জিলিং এবং কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া কুয়াশা-ও থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।