Weather update: উত্তুরে হাওয়ার প্রভাব আরও বাড়বে, জানুন আবহাওয়ার পূর্বাভাস…

0
21

খাস ডেস্ক: আগামী সপ্তাহে আরও বাড়বে উত্তুরে হওয়ার প্রভাব। যার ফলে বাংলার তাপমাত্রার পারদ কিছুটা নিম্নমুখী হবে। জাঁকিয়ে শীত পড়তে কিছুটা সময় লাগলেও শীতের আগমন হয়ে গিয়েছে বঙ্গে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রেও ক্রমশ নিম্নমুখী তাপমাত্রা। আর এই আবহাওয়াই আগামী কয়েকদিনেও বজায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। জানুন আবহাওয়ার পূর্বাভাস…

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সপ্তাহে তাপমাত্রা বেশ কিছুটা কমতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অন্তত ৩-৪ ডিগ্রি সেলসিয়াস কমবে তাপমাত্রার পারদ। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও বীরভূম, এই জেলাগুলিতে শীতের প্রভাব সবচেয়ে বেশি থাকবে। আগামী পাঁচ দিন উত্তর ও দক্ষিণবঙ্গেই পরিষ্কার, শুষ্ক আবহাওয়া থাকবে। তাপমাত্রাতেও খুব একটা পরিবর্তন হবে না।

- Advertisement -

আরও পড়ুন-ফিরে দেখা ২৬/১১ : ভারতবর্ষের সর্বাপেক্ষা রক্তাক্ত অভিশাপের যুগান্তর

দক্ষিণবঙ্গে তাপমাত্রার পতন লেগেই রয়েছে। তবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকা যেমন দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াংয়ে  তাপমাত্রা ইতিমধ্যেই নামতে শুরু করেছে। এই মুহূর্তে উত্তরে হাওয়া তেমন কোন বাধার সম্মুখীন হচ্ছে না। যেহেতু পরিষ্কার আকাশ রয়েছে তাই শীত অনুভূত হচ্ছে বেশি। তবে দার্জিলিং পাহাড়ে তুষারপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এদিকে, আজ অর্থাৎ শনিবার কলকাতায় আকাশ পরিষ্কার থাকবে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। অন্যদিকে, আগামী কয়েকদিন উত্তরবঙ্গে এবং দক্ষিণবঙ্গে কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। কোথাও কোথাও সকালবেলা হালকা কুয়াশা এবং শিশির পড়ার সম্ভাবনা রয়েছে।