অস্বস্তিকর আবহাওয়া, কয়েক ঘণ্টার মধ্যেই শহরজুড়ে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

0
54

খাস ডেস্ক: সকাল থেকেই তাপপ্রবাহ রাজ্যজুড়ে। রীতিমত অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়েছে। তবে আর কয়েক ঘণ্টার মধ্যেই শহরজুড়ে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে দিল আবহাওয়া দফতর।

প্রসঙ্গত, এর আগেই আবহাওয়া দফতর জানিয়ে দিয়েছিল, ঝোড়ো হাওয়ার পাশাপাশি একাধিক জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। যেহেতু ইতিমধ্যেই দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু সোমবার আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং আন্দামান সাগরের প্রবেশ করেছে৷ সেই কারণেই বঙ্গে বর্ষা আরও এগিয়ে এসেছে। সেই কারণে এবছর বঙ্গেও বর্ষার মুখ আগে দেখবে রাজ্যবাসী।

আরও পড়ুন- চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, ২ হাজার শূন্যপদে কর্মী নিয়োগে বিজ্ঞপ্তি SSC-র

এদিকে, কলকাতাসহ একাধিক জায়গায় প্রতিদিনই ঝড়বৃষ্টির দেখা মিলছে। কিন্তু তবুও স্বস্তি মিলছে না রাজ্যবাসীর। অস্বস্তিকর আবহাওয়াতে নাজেহাল অবস্থা। সকাল থেকে রোদের তাপ সহ্য করার মত না। এদিন সন্ধ্যাবেলায়তেও ফের কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বইতে পারে ঝোড়ো হাওয়া।

উল্লেখ্য, ইতিমধ্যেই মৌসুমী বায়ু সম্পূর্ণ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং দক্ষিণ বঙ্গোপসাগরে বেশিরভাগ অংশ এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের কিছু অংশে প্রবেশ করবে। এরপরই দক্ষিণবঙ্গের কলকাতায় ১১ই জুন এবং উত্তরবঙ্গের শিলিগুড়িতে ৮ জুন প্রবেশ করে বর্ষা।