Weather update: অস্বস্তি কাটিয়ে কালবৈশাখীর দেখা মিলবে বঙ্গে, বৃষ্টি হবে কলকাতাতেও

0
52
weather

খাস ডেস্ক: গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার মানুষ গুলোর। তবে এর মাঝেই স্বস্তির খবর দিল আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে ঝড়বৃষ্টির পূর্বাভাস। পাশাপাশি বৃষ্টি হবে কলকাতাতেও। তার সঙ্গে রয়েছে কালবৈশাখী সম্ভাবনা।

একদিকে, উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি চলবে। কোচবিহার ও আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়াও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে মালদহ ও দুই দিনাজপুরে। অন্যদিকে, উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন-Horoscope: প্রেমে বাধা আসতে চলছে এই চার রাশির, জেনে নিন বৃহস্পতিবারের রাশিফল

জানা গিয়েছে, মৌসুমী বায়ু সম্পূর্ণ আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং দক্ষিণ বঙ্গোপসাগরে বেশিরভাগ অংশ এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের কিছু অংশে প্রবেশ করবে। এরপরই দক্ষিণবঙ্গের কলকাতায় ১১ই জুন এবং উত্তরবঙ্গের শিলিগুড়িতে ৮জুন প্রবেশ করে বর্ষা।

প্রসঙ্গত, অশনির প্রভাবে রাজ্যজুড়ে একাধিক জেলায় বৃষ্টির দেখা মিলেছিল। শুধু তাই নয়, উপকূলবর্তী এলাকাগুলিতে লাল সতর্কতা জারি করেছিল আবহাওয়া দফতর। আজ পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সর্তকতা আগেই জানিয়েছে আবহাওয়া দফতর।