Weather update: আজ কোন কোন জেলার বৃষ্টির সম্ভাবনা, রইল আবহাওয়ার পূর্বাভাস…

0
24

খাস ডেস্ক: এই সময়ে বঙ্গোপসাগরে নিম্নচাপের উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ কাছে অবস্থান করছে। ফলে আগামী কয়েকদিন মাঝারি বৃষ্টিপাত হতে পারে৷ যার জেরে আপাতত উত্তর ও দক্ষিণবঙ্গের মাঝারি থেকে হালকা বৃষ্টিপাত হতে পারে। আর পুজোর আগে পর্যন্ত এই রকমের আবহাওয়া থাকবে বলে জানিয়েছে হওয়া ভবন।

যদিও, আগের বছরের মতই এবছরও উমার আগমনে থাকছে ভারী বৃষ্টির সম্ভাবনা। একথা আগেই জানিয়েছিল আবহাওয়া দফতর। আর যার প্রভাব শুরু হয়ে গিয়েছে বিশ্বকর্মা পুজোর দিন থেকেই।

- Advertisement -

আরও পড়ুন-Horoscope: পারিবারিক বিবাদের সম্ভাবনা এই ছয় রাশির, জেনে নিন রাশিফল

প্রসঙ্গত, এই বছর সময়ের আগেই বর্ষার আগমণ ঘটলেও মৌসুমি বায়ু শক্তিশালী না হওয়ায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গ ভারী বৃষ্টি পায়নি। ফলে বৃষ্টির পরিমাণে ঘাটতি রয়েই গিয়েছে। তবে প্রতিবার অক্টোবরেই বাংলা থেকে বিদায় নেয় বর্ষা। কিন্তু এবার আগস্টেরও সেই ভাবে ভারী বৃষ্টি না মেলায় অক্টোবরের শুরুতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে, আগামী ৩ থেকে ৪ দিন উত্তর ও দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মর্শিদাবাদ ও নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে৷ আজ কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩২ ডিগ্রি এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বাধিক পরিমাণ ৯০ শতাংশের বেশি থাকতে পারে।