Weather update: বাড়ছে অস্বস্তি, আগামী মাসেই বৃষ্টির সম্ভাবনা কলকাতাসহ দক্ষিণবঙ্গে

0
41

খাস ডেস্ক: দিন দিন বাড়ছে অস্বস্তি। ইতিমধ্যেই ৪০ ডিগ্রি পার করে ফেলেছে তাপমাত্রা। তবে আরও বাড়তে পারে এই গরম। অর্থাৎ এখনই স্বস্তি মিলছে না। পাশাপাশি দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তবে এই তাপপ্রবাহ আরও তীব্র হতে পারে বলে আশঙ্কা করা যাচ্ছে।

প্রসঙ্গত, একাধিক পূর্বাভাস থাকলেও বৃষ্টির দেখা মেলেনি দক্ষিণবঙ্গে। গত সপ্তাহে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে সমস্ত জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও কিন্তু গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখাই তেমন মিলল না। শনিবারও দিনভর বৃষ্টি হয়নি। এরপর চলতি সপ্তাহে তাপমাত্রার পারদ নয়া রেকর্ড গড়ল।

- Advertisement -

আরও পড়ুন-Horoscope: বেতনবৃদ্ধি থেকে পদোন্নতি, লক্ষ্মীবারে কোন রাশির ভাগ্যে কি আছে, জেনে নিন 

এখানেই শেষ নয়, আজ জঙ্গলমহলের বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ছাড়াও বীরভূম, নদিয়া ও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই তাপপ্রবাহ চলবে। একইসঙ্গে সকাল ১১ টা থেকে বিকেল চারটে পর্যন্ত থাকবে তাপপ্রবাহ। তাপমাত্রাও থাকবে সব থেকে বেশি। তাই সেই সময় রাস্তায় না বেরোনোর জন্য শহরবাসীকে আবেদন জানিয়েছে আবহাওয়া দফতর।

যদিও বৃষ্টির প্রসঙ্গে বড়সড় আপডেট দিল আবহাওয়া দফতর। কবে দেখা মিলবে বৃষ্টির? সাফ জানিয়ে দিল হাওয়া অফিস। সূত্রের খবর, এই মাসে আর কোনও ভাবেই বৃষ্টির দেখা পাবেন না রাজ্যবাসী। অর্থাৎ এপ্রিল মাসে কলকাতা সহ দক্ষিনবঙ্গে কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। তবে আগামী মাসেই দেখা মিলবে বৃষ্টির। অর্থাৎ মে মাসের শুরুতেই কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।