Weather Update: নতুন সপ্তাহের শুরুতেই দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির সম্ভবনার কথা জানাচ্ছে আবহাওয়া দফতর

0
80
weather update

খাসডেস্কঃ গরমে নাজেহাল সাধারণ মানুষ। খানিক স্বস্তি দিয়ে প্রায় প্রতিদিনই বিকেলের দিকে ঝড়-বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় (weather update)। নতুন সপ্তাহে বীরভূম,মুর্শিদাবাদ,পূর্ব বর্ধমান,নদিয়া এইসব জায়গায় আগামী দু’দিন বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকছে।  পাশাপাশি ২৩ থেকে ২৫ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ২৩ মে মঙ্গলবার পর্যন্ত পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন :দিলিতে কেজরিওয়ালের সঙ্গে সাক্ষাৎ নীতীশ কুমারের, কি কথা হল তাঁদের

- Advertisement -

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে আগামী ৪-৫ দিন হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মালদহ, উত্তর দক্ষিণ দিনাজপুরে আগামী ২৪ ঘণ্টায় এবং মঙ্গল-বুধবার ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানা যাচ্ছে। পাশাপাশি উত্তরবঙ্গের সবকটি জেলাতেও ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে নতুন সপ্তাহের শুরুতেই।

আরও পড়ুন :পাঞ্জাব সীমান্তে ফের পাকিস্তানি ড্রোনের হানা, গুলি করে ধ্বংস করল বিএসএফ, মাঠ থেকে উদ্ধার মাদক

উত্তর-পশ্চিম দিক থেকে গরম বাতাস ঢুকছে (Weather Update)। তাই আগামী ৫ দিনে রাজ্যে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি করে বৃদ্ধি পেতে পারে।  একইসঙ্গে পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানের  আগামী ৪৮ ঘন্টায় তাপপ্রবাহের সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।  আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ আশপাশের এলাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।  সন্ধের দিকে কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় সরবচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস।