Weather update: নিম্নচাপের ভ্রুকুটি, ভারী বৃষ্টির সম্ভাবনা বাংলায়  

0
35
weather

খাস ডেস্ক: বড়সড় পরিবর্তন আসতে চলেছে আবহাওয়াতে। পাল্টে যাবে দুই বঙ্গের আবহাওয়া। কতটা পরিবর্তন আসবে আবহাওয়াতে? আবহাওয়া দফতর জানিয়েছে, ফের বঙ্গজুড়ে নিম্নচাপের আশঙ্কা রয়েছে। উত্তর-মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টিপাত হতে পারে।

- Advertisement -

আরও পড়ুন-Horoscope: তুঙ্গে শনি, প্রভাব ফেলবে এই পাঁচ রাশির ওপর, জেনে নিন মঙ্গলবারের রাশিফল

জানা গিয়েছে, বাংলার উপকূলবর্তী এলাকায় নিম্নচাপের জেরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার জেরে মৎস্যজীবীদের জন্য জারি করা হল লাল সতর্কতা। সোমবার থেকে ১১ আগস্ট পর্যন্ত উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। সেই সঙ্গে হবে বৃষ্টিপাতও। আর সেই কারণেই মৎস্যজীবীদের আজ থেকে ১১ আগস্ট উপকূলে মাছ ধরতে যাওয়ার উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা।

সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ। বেলা বাড়তেই দুই এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস।