পদক জয়ের ম্যাচে বড় পরিবর্তনের ইঙ্গিত দিলেন হেড কোচ

0
12

স্পোর্টস ডেস্ক: কমনওয়েলথ গেমসের প্রথম দিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জেতা ম্যাচ হারতে হয়েছিল। এরপর গ্রুপ লিগের শেষ দুটি খেলায় দুর্দান্ত প্রত্যাবর্তন। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এবং বার্বাডোজকে হারিয়েছেন হরমনপ্রীত কৌরের ভারত। এবার ভারতীয় মহিলা ক্রিকেট দলের হেড কোচ রমেশ পওয়ার বলেছেন “আমরা একটি উদীয়মান দল” এবং ইঙ্গিত দিয়েছেন যে কমনওয়েলথ গেমসের আসন্ন ম্যাচগুলিতে দলের বিভিন্ন সংমিশ্রণ দেখা যেতে পারে। বার্বাডোসকে ১০০ রানে হারিয়ে কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে ভারত। জেমিমা রদ্রিগেসকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো হয়েছিল এই ম্যাচে, যিনি ৫৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সেমিফাইনালের আগে পোওয়ার বলেছেন, “আমরা একটি উদীয়মান দল যে প্রক্রিয়া এবং পরিকল্পনা পরিবর্তন করবে। আমরা দলের সেরাটা বের করার চেষ্টা করছি। আমরা ভেবেছিলাম জেমি এটির জন্য প্রস্তুত ছিল কারণ সে ইংল্যান্ডে খেলেছে। আমরা ভেবেছিলাম ঝুঁকি নেব।” ইয়াস্তিকা ভাটিয়ার জায়গায় তানিয়া ভাটিয়াকে মাঠে নামিয়েছে ভারত। পোওয়ার বলেছেন, “যখন আপনি এত বড় টুর্নামেন্টে আসেন, আপনি খেলোয়াড়দের সঙ্গ্ব প্রস্তুত থাকেন এবং ১৫ জন খেলোয়াড়ই উপলব্ধ থাকে। এটি কোনও দ্বিপাক্ষিক সিরিজ নয়, যেখানে আপনি একজন খেলোয়াড়কে চেষ্টা করে দেখুন এবং দেখুন সে কী করতে পারে।”

আরও পড়ুন: CWG 2022: টোকিওর ফেলে আসা কাজ সম্পূর্ণ করলেন Bajrang Punia

ভারত একটি পদক অর্জন থেকে মাত্র এক জয় দূরে। এই বিষয়ে পোওয়ার বলেছেন যে, মহিলা খেলোয়াড়রা লং জাম্পার মুরালি শ্রীশঙ্করের রৌপ্য পদক পারফরম্যান্স দ্বারা অত্যন্ত অনুপ্রাণিত। তিনি বলেন, “এটা আমাদের অনুপ্রাণিত করছে। আমরা আমাদের খেলোয়াড়কে লং জাম্পে রৌপ্য পদক জিততে দেখছিলাম, ছেলেটি অনেক চেষ্টা করছিল। আমাদের কাজ হল তার মতো কঠোর ভাবে থাকার করার চেষ্টা করা, তিনি হলেন আমাদের অনুপ্রেরণা। এটি একটি বড় টুর্নামেন্ট এবং আমরা আমাদের সমস্ত খেলোয়াড়কে ব্যবহার করতে চাই।”