দ্রাবিড়ের জায়গায় ভারত পেতে পারে ‘Very Very Special’ কোচ

0
45
VVS Laxman can be the head coach of Team India for 7 matches in place of Rahul Dravid

স্পোর্টস ডেস্ক: আইপিএলের পর একাধিক সিরিজে ব্যস্ত হয়ে পড়বে ভারতীয় দল। আগামী ৯ থেকে ১৯ জুন পর্যন্ত ভারত সফরে আসবে দক্ষিণ আফ্রিকা (IND Vs SA)। ভারতে পাঁচ ম্যাচের টি -২০ সিরিজ খেলবে প্রোটিয়ারা। এরপর আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি -২০ সিরিজও খেলবে ভারতীয় দল। এদিকে টেস্ট ম্যাচ খেলতে ইংল্যান্ড সফরে যাবে রোহিত কোহলিরা। এমন অবস্থায় ভারতীয় দলের সঙ্গে দেখা যাবে দুইজন কোচিং স্টাফকে। রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে কোচিং স্টাফরা আগামী মাসে ইংল্যান্ড সফরে যাবে। অন্যদিকে সীমিত ওভারের সিরিজে ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman ) দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি -২০ সিরিজে হেড কোচের ভূমিকায় দেখা যেতে পারে।

বিসিসিআই দ্রাবিড়ের জায়গায় সীমিত সময়ের জন্য ভারতের হেড কোচ হিসেবে লক্ষ্মণকে (VVS Laxman ) নিয়োগ করবে। লক্ষ্মণ বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। বিসিসিআইয়ের এক আধিকারিক বলেছেন, “আমাদের এখন বার্মিংহাম টেস্টের আগে ২৪ জুন লেস্টারশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ আছে। রাহুল দ্রাবিড় এবং দল ১৫ বা ১৬ জুন রওনা হবে। আমরা ভিভিএস থেকে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টি -২০ সিরিজের আয়োজন করব। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি -২০ সিরিজে লক্ষ্মণকে কোচের ভূমিকা পালন করতে বলবে।”

আরও পড়ুন: লাইভ-স্ট্রিমিং চলাকালীন পুড়ে ছাই রান্নাঘর, ভাইরাল বিপজ্জনক ভিডিও

বিরাট কোহলি, জসপ্রিত বুমরাহ, ঋষভ পন্থ, কেএল রাহুল, মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং চেতেশ্বর পূজারা ইংল্যান্ড সফরে খেলবেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের বিশ্রাম দেওয়া হতে পারে (IND Vs SA)। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচটি টি -২০ ম্যাচে আইপিএলে ভালো পারফর্ম করা খেলোয়াড়দের সুযোগ দেওয়া যেতে পারে। শিখর ধাওয়ানের অধিনায়কত্বে দলে জায়গা করে নিতে পারেন তিলক ভর্মা, উমরান মালিক এবং অর্শদ্বীপ সিং। আইপিএলে চোট পাওয়া সূর্যকুমার যাদব বাদ পড়তে পারেন। এছাড়াও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি -২০ খেলা দলটি আগামী ২৬ এবং ২৮ জুন টি -২০ এর জন্য আয়ারল্যান্ড সফর করবে।