পাশে থেকে বুমরাহকে অধিনায়কত্বের খুঁটিনাটি শেখাচ্ছেন বিরাট

0
18
Virat Kohli became mentor, help Jasprit Bumrah at Edgbaston

স্পোর্টস ডেস্ক: বার্মিংহামের এজবাস্টনে ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট ম্যাচে ভালো অবস্থানে রয়েছে বুমরাহরা। এই ম্যাচে ভারতের অধিনায়ক জসপ্রীত বুমরাহ, যিনি প্রথমবা কোনও আন্তর্জাতিক ম্যাচে অধিনায়কত্ব করছেন। এই ম্যাচে বুমরাহের পাশে রয়েছে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। যিনি ম্যাচ চলাকালীন বুমরাহকে রীতিমতো গাইড করছেন। বিরাট কোহলিকে একজন মেন্টরের ভূমিকায় দেখা গিয়েছে। তিনি যেন বুমরাহকে শিখিয়ে দিচ্ছেন অধিনায়কত্বের খুঁটিনাটি।

জসপ্রীত বুমরাহ এজবাস্টন টেস্ট ম্যাচে ফিল্ড সেটিংয়ে কিছুটা ভুল করে ফেলছিলেন। এমন পরিস্থিতিতে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এগিয়ে আসেন এবং ফিল্ডিং সেট করার সময় বুমরাহের সঙ্গে কথা বলেন। কিছু খেলোয়াড়কে আশেপাশে সরিয়ে এবং কিছু খেলোয়াড়ের ফিল্ডিং প্লেসমেন্টে সামান্য পরিবর্তন করেন বিরাট। এটা দেখে প্রশংসা করছেন নেটিজেনরা। তরুণ অধিনায়কের পাশে বিরাট কোহলিকে থাকতে দেখে সকলেই প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন বিরাটকে।

- Advertisement -

আরও পড়ুন:  বার্সেলোনার এই সুপারস্টারকে হাতের কাছে পেয়েও ছাড়তে হতে পারে ম্যানচেস্টার ইউনাইটেডকে

বলা বাহুল্য যে, বিরাট কোহলি এই বছরের শুরুতে টেস্ট অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন। এর আগে তিনি টি -২০ ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। বিসিসিআই তাকে ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকেও সরিয়ে দেয়। এখন বিরাট কোহলি শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলে রয়েছেন। টেস্ট ক্রিকেটে ভারতের সবচেয়ে সফল অধিনায়কের অনেক অভিজ্ঞতা রয়েছে, তিনি তার মেন্টরশিপের মাধ্যমে দলকে উপকৃত করতে পারেন।