ব্রোঞ্জ পদকজয়ী লভলিনাকে বড় পদে নিয়োগ করল অসম পুলিশ

0
89

খাস খবর ডেস্ক: টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদকজয়ী মহিলা বক্সার লভলিনা বরগোহাইঁকে অন্যন্য সম্মান জানাল অসম। সেমিফাইনালে পরাজয়ের পরেও গোটা দেশ লভলিনার লড়াইকে কুর্নিশ জানিয়েছিল। এদিন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা লভলিনাকে ডেপুটি পুলিশ সুপার হিসেবে নিয়োগ করলেন। দিসপুরের জনতা ভবনের কাছে লভলিনাকে এই চিঠি হস্তান্তর করলেন মুখ্যমন্ত্রী। অসমের ঘরের মেয়েকেই এই সম্মান দেওয়া হল।

টোকিও অলিম্পিকের সেমিফাইনালে জিতলে রূপোর পদক পেতে পারতেন লভলিনা। কিন্তু সেই আশা ভঙ্গ হয়ে যায়। অসম কন্যা ২৩ বছর বয়সী লভলিনার থেকে বড় জয় আশা করেছিল দেশবাসী। তবে লভলিনার লড়াইকে কুর্নিশ জানিয়েছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর, রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

- Advertisement -

প্রধানমন্ত্রী বলেছিলেন, লভলিনার সাফল্য ভারতীয়দের অনুপ্রাণিত করতে থাকবে। কিছুদিন আগে অবশ্য বক্সিং কোর্ট ছেড়ে র‍্যাম্প ওয়াক করতে দেখা গিয়েছিল লভলিনাকে। ৯ তম উত্তর-পূর্ব উৎসবে র‌্যাম্পে হেঁটে সকলের নজর কেড়েছেন তিনি। লভলিনা মালবেরি সিল্ক ‘পাট’-এর একটি ঐতিহ্যবাহী অসমিয়া শাড়ি পরেছিলেন। তিনি ডিজাইনার জুটি বিদ্যুৎ এবং রাকেশের বিয়ের কালেকশনের শো-স্টপার ছিলেন।