হকি খেলোয়াড়দের উপহারে ভরিয়ে দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী, রাজ্যে নির্মিত হবে স্টেডিয়ামও

0
62
the players who returned from Tokyo were showered with gifts In Odisha CM

খাস খবর ডেস্ক: ভারতীয় হকি দল টোকিও অলিম্পিকে তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সকলের নজর কেড়েছে। পুরুষদের হকি দল হোক বা মহিলা, দুই দলই এই অলিম্পিকে দুর্দান্ত পারফর্ম করেছে। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক বুধবার টোকিও -তে অংশ নেওয়া রাজ্যের হকি খেলোয়াড়দের নগদ পুরস্কার দিয়ে সম্মানিত করেছেন। তিনি টোকিও অলিম্পিকে ২০২০ সালে ব্রোঞ্জ পদক জয়ী পুরুষ হকি দলের সদস্য বীরেন্দ্র লাকড়া এবং অমিত রোহিদাসকে ২.৫ কোটি টাকা প্রদান করেন।

একই সঙ্গে মহিলা হকি দলের সদস্য দীপ গ্রেস এক্কা এবং নমিতা তোপ্পোকে ৫০ লক্ষ টাকা দিয়েছেন। কলিঙ্গ স্টেডিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানের সময় রাজ্য পুলিশ বিভাগে পুলিশ ও উপ -পুলিশ পদের জন্য লাকড়া ও রোহিদাসকে নিয়োগের চিঠি হস্তান্তর করেন পট্টনায়েক। মুখ্যমন্ত্রী উভয় দলের পারফরম্যান্সের প্রশংসা করেন এবং তাদের কঠোর পরিশ্রম চালিয়ে যেতে বলেন। লাকড়া মুখ্যমন্ত্রীকে ভারতীয় দলের জার্সি উপহার দেন। এই জার্সি দলের সকল সদস্যের দ্বারা স্বাক্ষরিত। এক্কাও মুখ্যমন্ত্রীকে মহিলা দলের সদস্যদের স্বাক্ষরযুক্ত একটি জার্সি উপহার দেন।

আরও পড়ুন: মেসির পিএসজি -তে আগমনে বড় ভূমিকা রয়েছে নেইমারের, জানালেন লিও

টোকিও অলিম্পিকে ভারতের পুরুষ ও মহিলা উভয় দলই অলিম্পিকের সেমিফাইনালে উঠেছে। পুরুষ দল সেমিফাইনালে হারলেও ব্রোঞ্জ পদক জিতেছে। অন্যদিকে অলিম্পিকের ইতিহাসে এই প্রথম ভারতের মহিলা দল সেমিফাইনালে উঠেছে। ওড়িশা সরকার ৬৯৩.৩৫ কোটি টাকা ব্যয়ে ৮৯ টি বহুমুখী ইন্ডোরর স্টেডিয়াম তৈরির সিদ্ধান্ত নিয়েছে। ফলে রাজ্যে খেলাধুলার জন্য উন্নত সুবিধা এবং পরিকাঠামো প্রদান করা যায়। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: লর্ডস টেস্টের আগে ধাক্কা ভারত ও ইংল্যান্ডের, জরিমানার শিকার দুই দল

রাজ্য সরকার জানিয়েছে, আগামী ১৮ মাসের মধ্যে এই স্টেডিয়ামগুলি নির্মাণ করা হবে। এছাড়াও মহামারী এবং দুর্যোগের সময় এই স্টেডিয়ামগুলি প্রয়োজন অনুযায়ী হাসপাতালে রূপান্তরিত হতে পারে। এই ৮৯ বহুমুখী ইনডোর স্টেডিয়ামগুলি রাজ্যের সমস্ত শহুরে এলাকায় তৈরি করা। সরকার চায় খেলোয়াড়রা আগামী সময়ে আন্তর্জাতিক পর্যায়ে দেশকে গর্বিত করতে প্রস্তুত থাকতে পারে। বলা বাহুল্য য, ওড়িশা সরকার ভারতের পুরুষ ও মহিলা উভয় হকি দলের স্পনসর।