রাতের ময়দানের খাস খবর (২৪/৯/২০২২)

0
26

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন
শান্তি রায় চৌধুরী।

প্রীতি ম্যাচ ব্রাজিলের কাছে পাত্তাই পেল না ঘানা

- Advertisement -

বাছাইপর্বের ফর্ম ধরে রাখল ব্রাজিল। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে প্রীতি ম্যাচে ঘানাকে হারাল ৩-০ গোলে। সেলেসাওদের হয়ে জোড়া গোল করেছেন রিচার্লিসন। এ নিয়ে টানা ১৪ ম্যাচ অপরাজিত রইল তিতে শিষ্যরা।

থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের টিকিট পেল বাংলাদেশ

থাইল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। সেই সঙ্গে নিশ্চিত হয়েছে টাইগ্রেসদের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের টিকিটও। শুরুতে ব্যাট করে ১১৩ রানের পুঁজি দাঁড় করিয়ে বাংলাদেশ জিতেছে ১১ রানে।

বালুরঘাটে হবে রঞ্জি ম্যাচ, বললেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া

এ বার দক্ষিণ দিনাজপুর জেলাতেও হবে ভারতের প্রথম শ্রেণির ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা, রঞ্জি ট্রফি । উত্তরবঙ্গের একাধিক জেলার মাঠের থেকে অনেক ভালো পরিকাঠামো রয়েছে বালুরঘাট স্টেডিয়ামের। যার ফলে চলতি মরসুম থেকেই বালুরঘাট স্টেডিয়ামের বিকাশ ময়দানে হতে চলেছে রঞ্জি ম্যাচ। বালুরঘাটে সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। শুধুমাত্র রঞ্জি ম্যাচ নয়, বিসিসিআইয়ের অন্যান্য বেশ কিছু খেলাও বালুরঘাট স্টেডিয়ামের বিকাশ ময়দানে হবে। এমনটাও জানিয়েছেন সিএবি প্রেসিডেন্ট।

পারথকেই বিশ্বকাপের বেস ক্যাম্প বেছে নিলেন দ্রাবিড়?

আগামী অক্টোবর ও নভেম্বরে বিশ্বকাপ জিততে হলে রোহিত শর্মাদের কেমন প্রস্তুতি হওয়া উচিত, তার নকশা বানিয়ে ফেলেছেন কোচ রাহুল দ্রাবিড়।
বোর্ডকে তা জানিয়েও দিয়েছেন। রাহুলের পরামর্শ মতো বিসিসিআইও ভারতীয় টিমের জন্য তৈরি রাখছে সব কিছু। কী সে সব? প্রথমত, বিশ্বকাপের আগে নিয়ম মতো ওয়ার্মআপ ম্যাচ খেলার সুযোগ পায় সব টিমই। তার বাইরে আরও কিছু প্র্যাক্টিস ম্যাচ চেয়েছেন রাহুল। সেই ব্যবস্থা করা হচ্ছে। দ্বিতীয়ত, পেস ও বাউন্সের সঙ্গে বিরাট, রোহিতরা যাতে মানিয়ে নিতে পারেন, সেই কারণে ভারতের বেসক্যাম্প হতে চলেছে পারথ। ওয়াকার বাউন্সি পিচে প্রস্তুতি নিয়েই মাঠে নামবে ভারতীয় টিম।

প্রীতি ম্যাচ মেসির জোড়া গোলে হন্ডুরাসকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

আর্জেন্টিনার আরেকটি ম্যাচ জয়। হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলে সহজ জয় পেয়েছে মেসির দল আর্জেন্টিনা। এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৩ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা।

উয়েফা নেশনস লিগ: জার্মানদের চমকে দিল হাঙ্গেরি, ইংলিশদের হারাল ইতালি

নেশনস লিগে একই রাতে বড় দলগুলোর পতন দেখল পুরো বিশ্ব। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে ইউরোপের পাওয়ার হাউস জার্মানিকে ১-০ গোলে হারিয়েছে হাঙ্গেরি। এদিকে বিশ্বকাপে কোয়ালিফাই না হওয়া ইতালিও একই ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ডের বিপক্ষে।

গাপ্টিলকে পিছনে ফেলে বিশ্বরেকর্ড গড়লেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক রানের মালিক রোহিত শর্মাই। তবে বিশ ওভারের ক্রিকেটে আন্তর্জাতিক স্তরে ছয় মারার পরিসংখ্যানে ‘হিটম্যান’-এর থেকে এগিয়ে ছিলেন নিউজিল্যান্ডের তারকা ওপেনার মার্টিন গাপ্টিল। কিউয়ি তারকা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৭২টি ছয় মেরেছেন। অবশ্য গত ম্যাচেই নিজের ইনিংসে একটি ছয় মেরে গাপ্টিলের এই রেকর্ডে ভাগ বসিয়েছিলেন রোহিত। শুক্রবার সেই রেকর্ড এককভাবে নিজের দখলে করে নিলেন ভারতীয় অধিনায়ক। জস হ্যাজেলউডের বিরুদ্ধে ভারতীয় ইনিংসের প্রথম ওভারে দুই ছক্কা মেরে গাপ্টিলকে টপকে যান রোহিত।

অস্ট্রেলিয়ান ওপেন খেলার আশায় জোকার

আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলার জন্য ডাক পাবেন বলে আশা নোভাক জকোভিচের। কোভিড ভ্যাকসিন না নেওয়ায় তাঁকে গতবার অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে দেওয়া হয়নি।

ফেডেরারের শূন্যতা পূরণ করা অসম্ভব, বলে দিলেন ম্যাকেনরো

রজার ফেডেরারকে মিস করবেন। তাঁর অনুপস্থিতি সৃষ্টি করবে শূন্যতা। যা পূরণ করা সম্ভব নয়। টেনিস বিশ্বের এক কিংবদন্তির বিদায়বেলায় আবেগের বার্তা আরও এক কিংবদন্তির।