সকালের ময়দানের খাসখবর (৬/৭/২০২২)

0
21

খেলার দুনিয়ার এসব টাটকা খবর দিচ্ছেন
শান্তি রায় চৌধুরী

চিরশত্রু’ বার্সেলোনায় যাচ্ছেন রোনাল্ডো!

- Advertisement -

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো ছাড়তে চান ওল্ড ট্রাফোর্ড। নতুন ক্লাবের খোঁজে তার প্রতিনিধি জর্জ মেন্ডেস। চেলসি, মিলান ছাপিয়ে এবার তিনি সিআরসেভেনের বিষয়ে কথা বলেছেন বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে। মিরর স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর জানাচ্ছে বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে দল বদল নিয়ে চার ফুটবলারের বিষয়ে আলোচনা হয়েছে জর্জ মেন্ডেসের। কথা হয়েছে ম্যানচেস্টার সিটির প্লেমেকার বার্নার্দো সিলভা, উলভস মিডফিল্ডার রুবেন নেবেস ও এসি মিলানের স্ট্রাইকার রাফায়েল লিয়াওয়ের বিষয়ে। তবে আলোচনার মূল কেন্দ্রবিন্দুতে ছিলেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

কষ্টার্জিত জয়ে উইম্বলডনের শেষ আটে নাদাল

কষ্টার্জিত জয়ে উইম্বলডন টেনিসের শেষ আটের টিকিট নিশ্চিত করল রাফায়েল নাদাল। শীর্ষ ষোলোর লড়াইয়ে নেদারল্যান্ডসের বোটিক ফন ডেকে ৬-৪,৬-২ ও ৭-৬ গেমে হারিয়েছেন এই স্প্যানিশ টেনিস তারকা। অন্যদিকে নারী এককে স্পেনের পাউলা বাদোসোকে সরাসরি সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখলো প্রাক্তন চ্যাম্পিয়ন সিমোনা হ্যালেপ। এদিকে রাশিয়ান খেলোয়াড় নিষিদ্ধ করায় এবার উইম্বলডনকে জরিমানা করেছে উইমেন্স টেনিস অ্যাসোসিয়েশন।

পচেত্তিনোকে বিদায় বলে দিল পিএসজি

পিএসজির ডাগআউটে মাউরিসিও পচেত্তিনোকে আর দেখা যাচ্ছে না গেল কয়েক দিনে এটা ছিল অনেকটাই ওপেন সিক্রেট। প্যারিসের জায়ান্টদের তরফে এবার পাওয়া গেল আনুষ্ঠানিক বার্তাও। প্রায় ১৮ মাস দায়িত্ব পালন করার পর আর্জেন্টাইন কোচকে বিদায় বলে দিল পিএসজি। মঙ্গলবার (৫ জুলাই) ক্লাবটির এক আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

দুই বছর পর ম্যানসিটি ছাড়বেন হ্যালান্ড!

ম্যানচেস্টার সিটি ছাড়বেন আর্লিং হ্যালান্ড ! শুনেই চমকে যাচ্ছেন? চমক জাগানো খবরই বটে। সদ্যই ইংলিশ চ্যাম্পিয়ন দলটিতে যোগ দিয়েছেন, মাঠেও নামা হয়নি তাতেই দল ছাড়ার গুঞ্জন! এখনোই ম্যানচেস্টার ছাড়ছেন না অবশ্য, তবে দুবছর পর এই তারকাকে সিটিজেনদের ডেরায় ধরে রাখা সম্ভব নাও হতে পারে। সদ্যই জানা গেছে, এমন শর্তই আছে নরওয়েজিয়ান তারকার চুক্তিতে।

দ্বিতীয় ইনিংসে জঘন্য ব‍্যাটিংই ডুবিয়েছে, সাফ জানালেন বুমরা

প্রথম ইনিংসে ৪১৬ রান বোর্ডে তুলে ১৩২ রানের লিড। এরপরও ম্যাচ হার। সিরিজ জয়ের সুবর্ণ সুযোগ মিস। কিন্তু কেন? কোথায় গাফিলতি। ম্যাচ শেষে স্ট্যান্ড ইন ভারত অধিনায়ক যশপ্রীত বুমরা স্বীকার করে নিলেন যে দ্বিতীয় ইনিংসে ভারতের খারাপ ব্যাটিংই হারের অন্যতম কারণ। একমাত্র পন্থ, পূজারা, জাডেজা ছাড়াও এই টেস্টে কোনও ভারতীয় ব্যাটারই নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। যার খেসারত দিতে হয়েছে দলকেও।

সাধের উড়োজাহাজটি বিক্রি করে দিচ্ছেন রোনাল্ডো

গেল মৌসুমটা ভালো কাটেনি ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। সেই দুঃখ ভুলে রিচার্জ হতে ব্যক্তিগত উড়োজাহাজে স্পেনের নির্জন দ্বীপ মায়োর্কায় গিয়েছিলেন পর্তুগিজ সুপারস্টার। ভ্রমণ শেষে ব্যবহৃত উড়োজাহাজটি বিক্রির কথা ভাবছেন তিনি। রিয়াল মাদ্রিদে থাকাকালীন অবাধে পরিবারকে নিয়ে ঘুরে বেড়ানোর জন্য ২০ মিলিয়ন ইউরো খরচ করে ব্যক্তিগত জেটটি কিনেছিলেন এই মহাতারকা। নানা সময়ে ঘুরে বেড়িয়েছেনও। আগের সেই ছোট্ট পরিবার আর তার নেই। সংখ্যা বেড়েছে। সেই সাথে কমেছে উড়োজাহাজের ভেতরের জায়গা! সে কারণে পুরনোটি বিক্রি করে নতুন উড়োজাহাজ কেনার পরিকল্পনা করছেনা রোনাল্ডো।

পিসিবি চেয়ারম্যান হিসেবে আমার বেতন শূন্য’

পিসিবি চেয়ারম্যান হিসেবে আমার বেতন শূন্য। আমি এখন পর্যন্ত চেয়ারম্যান হিসেবে কোনো অপ্রয়োজনীয় সুবিধা নেইনি। কোনো বিনোদন ভাতা গ্রহণ করিনি এবং আমার অফিসিয়াল ভ্রমণে মাত্র আড়াই লাখ টাকা খরচ করেছি।’ পাকিস্তানের জাতীয় পরিষদের ক্রীড়া সংক্রান্ত স্থায়ী কমিটির মুখোমুখি হয়ে বেতনভোগী নন দাবি করে এভাবেই নিজের অবস্থান ব্যাখ্যা করেছেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

বড় শাস্তি পেল ভারত!

এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে বড় হারের ম্যাচে বড় ধরনের শাস্তি পেল ভারত। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানার পাশাপাশি কাটা হয়েছে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে তাদের দুটি পয়েন্টও।

নেইমারকে নিয়ে যে বার্তা দিল পিএসজির নতুন কোচ

গ্রীষ্মের দল বদলে আলোচনার কেন্দ্রে ছিলেন নেইমার জুনিয়র। পিএসজির সঙ্গে ব্রাজিলিয়ান তারকার বিচ্ছেদের গুঞ্জনে বেশ কিছুদিন ধরেই সরব ছিল আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। প্যারিসিয়ানদের নতুন মৌসুমের জার্সি উম্মোচনে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে থাকলেও তার না থাকাটা সে গুঞ্জনকে দিয়েছিল বাড়তি মাত্রা। কিন্তু ক্লাবের নতুন কোচ ক্রিস্তোফ গালতিয়ের কথায় নেইমারের দল বদলের নাটকে দেখা দিল নতুন মোড়।

দুরন্ত প্রত্যাবর্তন জোকারের, পাঁচ সেটের লড়াইয়ে সিনারকে হারিয়ে উইম্বলডন সেমিতে

উইম্বলডনের সেমিফাইনালে উঠলেন জোকোভিচ। ২০ বছরের ইয়ানিক সিনারের বিরুদ্ধে তাঁর হাড্ডাহাড্ডি লড়াই হল পাঁচ সেটের। ০-২ সেটে পিছিয়ে পড়েও জোকার দেখিয়ে দিলেন কেন তিনি চ্যাম্পিয়ন। জোকার জিতলেন ৫-৭, ২-৬, ৬-৩, ৬-২, ৬-২ ব্যবধানে।

ত্রিপুরার হয়েই খেলবেন ঋদ্ধিমান সাহা

ঋদ্ধিমান সাহা কোন রাজ্যের হয়ে খেলবেন? এই প্রশ্নের উত্তরের খোঁজ চলছে বেশ কয়েক দিন ধরে। ঋদ্ধি বার বার বলছেন যে, তাঁর সঙ্গে বিভিন্ন রাজ্যের কথা চলছে। বাংলার ক্রিকেট সংস্থা থেকে শনিবার ছাড়পত্র (এনওসি) পেয়ে যান তিনি। সেই দিন জিজ্ঞেস করা হলেও কোনও রাজ্যের নাম নেননি তিনি। মঙ্গলবার যদিও ত্রিপুরার তরফে জানানো হল তাদের হয়েই খেলবেন ঋদ্ধি।