আজকের ময়দানের খাস খবর (৩০/১১/২০২২)

0
33

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায়চৌধুরী।

বিশ্বকাপ দেখতে গিয়ে রাত পিছু ২০ লাখ টাকার হোটেলে বেকহ্যাম!

- Advertisement -

কাতারে বিশ্বকাপ দেখতে গিয়ে বিলাসবহুল দিনযাপন করছেন ডেভিড বেকহ্যাম। ইংল্যান্ডের সংবাদপত্রগুলির অন্তত তেমনই দাবি। এক সপ্তাহ আগেই বিশ্বকাপের খেলা দেখতে কাতার পৌঁছেছেন ইংল্যান্ডের প্রাক্তন ফুটবল অধিনায়ক। রয়েছেন দোহার সব থেকে ব্যয়বহুল হোটেলে। সেই হোটেলের একটি দামী স্যুইটে থাকছেন বেকহ্যাম। যে স্যুইটের প্রতি রাতের ভাড়া ২০ হাজার পাউন্ড। অর্থাৎ, ভারতীয় মুদ্রায় ২০ লাখ টাকা।

ডিসেম্বর থেকে টি ২০ লিগ আমিরশাহিতে, প্রথম দিনেই মাঠে নামবে কেকেআর

আগামী ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত পাঁচটি দেশে হবে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। সেগুলির অন্যতম সংযুক্ত আরব আমিরশাহির নতুন টি-টোয়েন্টি প্রতিযোগিতা। আমিরশাহির নতুন ফ্র্যাঞ্চাইজ়ি লিগ শুরু হবে ১৩ জানুয়ারি। প্রথম ম্যাচে খেলবে কলকাতা নাইট রাইডার্সের আমিরশাহির ফ্র্যাঞ্চাইজ়ি আবু ধাবি নাইট রাইডার্স। তাদের প্রতিপক্ষ দুবাই ক্যাপিটালস। প্রতিযোগিতা শেষ হবে ১২ ফেব্রুয়ারি।

বিশ্বকাপের মাঝেই সব পরিচালকসহ য়্যুভেন্তাস চেয়ারম্যানের পদত্যাগ

বিশ্বকাপের উন্মাদনার মধ্যেই ক্লাব ফুটবলে ঘটে গেছে বড় রদবদল। গত কয়েক মাস ধরে সিরি আ’র ক্লাব য়্যুভেন্তাসের আর্থিক বিবৃতিতে অনিয়মের অভিযোগে তদন্ত চলছে। তারই পরিপ্রেক্ষিতে এবার সব পরিচালকসহ পদত্যাগ করেছেন ক্লাবটির চেয়ারম্যান আন্দ্রেয়া আগনেল্লি। দলের ভালোর জন্যই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে ক্লাবটির পক্ষ থেকে।

বিশ্বকাপে ব্রাজিলকে সমর্থন দিচ্ছে কিউবা

বিশ্বকাপে নিজেদের দেশ না থাকায় ব্রাজিলের রঙে সেজেছে পুরো কিউবা। হাভানার ৪০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমের ‘বাউটা’ এখন সেলেসাওদের শহর বলেই পরিচিত স্থানীয়দের কাছে। কাতার বিশ্বকাপে নেইমারদের সমর্থন দিতে তাদের আয়োজনগুলো নজর কেড়েছে ব্রাজিলিয়ানদেরও। তাই তো সুইসদের হারানোর দিনে শহরবাসীর উৎসবে যোগ দিয়েছিলেন ব্রাজিলের ডিপ্লোমেটরা। একই অবস্থা হাইতির পোর্টপ্রিন্সেও। পুরো শহরের রাস্তাঘাট সেজেছে ব্রাজিলের পতাকা আর জার্সিতে।

দুবাই-আবুধাবির ম্যাচ দিয়ে পর্দা উঠছে আমিরাত লিগের

আগামী বছরের জানুয়ারিতে পর্দা উঠছে বহুল কাঙ্ক্ষিত আইএল টি-টোয়েন্টি লিগের। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুবাই ক্যাপিটালসের বিপক্ষে আবুধাবি নাইট রাইডার্সের ম্যাচ দিয়ে শুরু হবে এ টুর্নামেন্ট। ১৩ জানুয়ারি শুরু হয়ে ১২ ফেব্রুয়ারি ফাইনালের মাধ্যমে পর্দা নামবে টুর্নামেন্টের। ৩৪ ম্যাচের এই টুর্নামেন্টে দুবাইয়ের সঙ্গে ব্যবহার হবে শারজাহ ও আবুধাবি ক্রিকেট স্টেডিয়াম।

বেঞ্জেমার ফেরা নিয়ে জল্পনা তুঙ্গে

ভাল খবর পেতে চলেছেন ফরাসি সমর্থকেরা। শোনা যাচ্ছে, চোট পেয়ে ছিটকে যাওয়া করিম বেঞ্জেমা নাকি আবার নামতে পারেন কাতার বিশ্বকাপে! ফরাসি সংবাদমাধ্যমের খবর, বেঞ্জেমা প্রায় সুস্থ। বিশ্বকাপে ফেরা নিয়ে তাঁর সঙ্গে নাকি ফ্রান্সের কোচ দিদিয়ে দেশঁর কথাও হয়েছে। চোট পেয়ে বেঞ্জেমা ছিটকে গেলেও তাঁকে দলের তালিকা থেকে বাদ দেয়নি ফ্রান্স দল। যে কারণে রিয়াল মাদ্রিদ তারকার ফিরে আসার সুযোগ রয়েছে। জানা যাচ্ছে, বেঞ্জেমা সুস্থ হয়ে গেলে ফিফার নিয়মে এই স্ট্রাইকারের বিশ্বকাপে খেলা আটকাবে না।

ব্রাজিল এবার খুবই ভালো দল

বিশ্বকাপের শহর দোহার মেইন মিডিয়া সেন্টারে ক্রীড়া সাংবাদিকদের বিশ্বব্যাপী সংগঠন এআইপিএসের এক অনুষ্ঠানে এসেছিলেন দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন রোনালদো নাজারিও, ব্রাজিলের রোনালদো। সেখানে আটটি বা তার চেয়ে বেশি বিশ্বকাপ কাভার করা সাংবাদিকদের হাতে বিশ্বকাপ ট্রফির ছোট্ট রেপ্লিকা তুলে দেন রোনালদো। এ সময় সাংবাদিকদের প্রশ্নে রোনালদো বলেন, ‘ব্রাজিল এবার খুবই ভালো দল। আশা করছি লক্ষ্য পূরণ করতে পারবে এবার।’

ব্রাজিল দলে ফের ইনজুরির হানা

প্রথম ম্যাচেই চোটের কারণে ব্রাজিল প্রথম পর্বের জন্য হারিয়েছে নেইমারকে। একই ম্যাচে চোট পাওয়ায় সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি রাইটব্যাক দানিলো। ক্যামেরুনের বিপক্ষে তৃতীয় ম্যাচের আগে ফের ইনজুরি হানা দিয়েছে ব্রাজিল দলে। কোমরের চোটে গ্রুপ পর্বের শেষ ম্যাচের দল থেকে ছিটকে গেছেন লেফটব্যাক অ্যালেক্স সান্দ্রো।

তীব্র সমালোচনার মুখে ইরানের পতাকা বিকৃতি করার জন্য যুক্তরাষ্ট্রের ক্ষমা প্রার্থনা

তীব্র সমালোচনার মুখে ইরানের পতাকাকে ‘বিকৃতভাবে’ উপস্থাপন করে তোপের মুখে পড়েছে যুক্তরাষ্ট্র ফুটবল ফেডারেশন। এ ঘটনায় খেলোয়াড় ও স্টাফদের পক্ষ থেকে ক্ষমা চেয়েছেন যুক্তরাষ্ট্র ফুটবল দলের কোচ গ্রেগ বেরহাল্টার।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচ আবার বাতিল, কিউইদের বিরুদ্ধে সিরিজ়টাই হেরে গেল ভারত

বাতিল হয়ে গেল নিউ জ়িল্যান্ড বনাম ভারতের তৃতীয় ম্যাচ। বৃষ্টির জন্য পুরো ম্যাচ খেলা সম্ভব হল না। সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল নিউ জ়িল্যান্ড। বুধবার ম্যাচ বাতিল হয়ে যাওয়ায় সিরিজ় জিতে গেল কেন উইলিয়ামসনের দল। প্রথমে ব্যাট করতে নেমে ভারত ২১৯ রানে শেষ হয়ে যায়। ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ১৮ ওভারে ১০৪ রান করে নিউ জ়িল্যান্ড। এর পরেই বৃষ্টি আসে। খেলা বাতিল হয়ে যায়।