ময়দানের খাস খবর (২৮/৯/২০২২)

0
17
Former Australia captain Tim Paine revealed – 4-5 Indian cricketers risked the entire series for Nando's

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায় চৌধুরী।

আজ শুরু হচ্ছে ভারত- দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ

- Advertisement -

আজ ২৮ সেপ্টেম্বর তিরুবনন্তপুরমে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-২০ সিরিজ। সদ্য অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে টি-২০ সিরিজে হারিয়েছে মেন ইন ব্লু। রোহিত শর্মার নেতৃত্বাধীন টিমের বিরুদ্ধে জয় যে সহজে আসবে না তা বুঝে গিয়েছেন বাভুমারা। তাই নেটে একটু বেশি সময় কাটাচ্ছেন তাঁরা। দুটি দলের মধ্যে হেড টু হেডে এগিয়ে ভারত। মোট ২০টি ম্যাচ। তার মধ্যে ১১টি ম্যাচ জিতেছে ভারত, দক্ষিণ আফ্রিকা ম্যাচ জিতেছে ৮টি।

যৌন কেলেঙ্কারিতে জড়ানো অস্ট্রেলিয়ার ‘অপরাধী’ অধিনায়ককে ফিরিয়ে আনা হচ্ছে!

অশ্লীল বার্তা পাঠানোর অভিযোগ উঠেছিল টিম পেনের বিরুদ্ধে। সেই অপরাধের কথা স্বীকারও করে নেন তিনি। অস্ট্রেলিয়ার অধিনায়কত্বও ছেড়ে দেন। তিনিই আবার ক্রিকেটে ফিরতে চাইছেন। শেফিল্ড শিল্ডে তাসমানিয়ার হয়ে কুইন্সল্যান্ডের বিরুদ্ধে নামতে পারেন তিনি। ২০২১ সালের এপ্রিল মাসের পর আর ক্রিকেট খেলতে দেখা যায়নি পেনকে।

মাঠে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু, সেই বোলারই মুখ খুললেন!

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মাঠেই মৃত্যু হয়েছে পাকিস্তানের জোরে বোলার উসমান শিনওয়ারির এই খবর সে দেশে ছড়িয়ে যাবার পর মুখ খুললেন শিনওয়ারি নিজেই। পাকিস্তানের জাতীয় দলে খেলা বোলার জানালেন, তিনি সুস্থ রয়েছেন। যিনি মারা গিয়েছেন তাঁর নামও উসমান শিনওয়ারি। তবে তিনি পাকিস্তানের ঘরোয়া লিগে খেলা আরও এক ক্রিকেটার। নামের মিল থাকায় এই বিভ্রান্তি হয়েছে।

ভারত- দক্ষিণ আফ্রিকা ম্যাচটির লাইভ স্ট্রিমিং কোথায় দেখবেন ?

ভারত- দক্ষিণ আফ্রিকা ম্যাচের লাইভ স্ট্রিমিং দেখা যাবে টিভিতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। Star Sports 1, Star Sports 1 HD, Star Sports 1 Hindi, and Star Sports 1 HD Hindi। মোবাইলে দেখা যাবে ডিজনি প্লাস হটস্টার অ্যাপ্লিকেশনে।

হাঁটা শুরু জাডেজার, দ্রুত আরোগ্যে খুশি অনুরাগীরা

ভারতীয় সমর্থকদের জন্য সুখবর। হাঁটুর অস্ত্রোপচারের পর দ্রুত সেরে উঠছেন অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। সোমবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেন জাডেজা।

শুরু হলো কাতার বিশ্বকাপের শেষ ধাপের টিকিট বিক্রি

শুরু হয়েছে কাতার ফুটবল বিশ্বকাপের শেষ ধাপের টিকিট বিক্রি। বুকিং দেয়ার সঙ্গে সঙ্গে পাওয়া যাবে ফুটবল বিশ্বকাপ ম্যাচ দেখার সুযোগ। এ ধাপে টিকিট বিক্রি চলবে ১৮ ডিসেম্বরের ফাইনাল ম্যাচের আগে পর্যন্ত। স্টেডিয়ামে বসে ফুটবল বিশ্বকাপ দেখার জন্য মুখিয়ে আছেন প্রবাসী ভারতীয়রাও।

আহত দীপক হুডার বদলে ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন সম্ভবত শ্রেয়স আইয়ার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন দীপক হুডা। পিঠের চোটের জন্য গোটা সিরিজ থেকেই ছিটকে গেলেন বরোদার এই অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন হুডা। কিন্তু দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গিয়ে কিছুটা চাপ বেড়ে গেল। তাঁর বদলে কোন ভারতীয় তারকা জাতীয় দলে সুযোগ পাচ্ছেন সম্ভবত শ্রেয়স আইয়ার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের সুফল পেল ভারত, ব়্যাঙ্কিংয়ে কত নম্বরে রয়েছে

আইসিসির টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে ভারত আগে থেকেই এক নম্বরে রয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয়ের সুবাদে টিম ইন্ডিয়ার রেটিং বেড়ে ২৬৮ হল। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের থেকে আগেই বেশ কিছুটা এগিয়ে ছিল ভারতীয় দল। বর্তমানে টিম ইন্ডিয়া শীর্ষস্থানে নিজেদের দখল আরও মজবুত করল। ইংল্যান্ডের থেকে সাত রেটিং পয়েন্ট এগিয়ে গেল ভারতীয় দল। ইংল্যান্ডও বর্তমানে পাকিস্তানের বিরুদ্ধে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ব্যস্ত। সেই সিরিজেরই চতুর্থ ম্যাচে ইংল্যান্ড তিন রানে পরাজিত হওয়ায় ভারতীয় দল রেটিং পয়েন্টে আরও এগিয়ে গেল।

ইংল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য শতরানের সুবাদে ব়্যাঙ্কিংয়ে চার ধাপ এগোলেন হরমনপ্রীত

মঙ্গলবারই আইসিসির তরফে নতুন ব়্যাঙ্কিংয়ে অভূতপূর্ব উন্নতি করলেন ভারতের মহিলা দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর। নতুন আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী হরমনপ্রীত ব্যাটারদের তালিকায় চার ধাপ এগিয়ে পাঁচ নম্বরে উঠে এলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ান ডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সেরই সুফল পেলেন ভারত অধিনায়ক।

আজ জয় উপহার দিতে চায় ইস্টবেঙ্গল

আজ বুধবার কলকাতা লিগে এরিয়ানের সামনে ইস্টবেঙ্গল। কলকাতা লিগের প্রথম ম্যাচে খিদিরপুরের কাছে আটকে গিয়েছিল বিনো জর্জের ছেলেরা। ড্র করলেও বিবেক, জেসিন, উন্নিকৃষ্ণনদের খেলা বেশ নজর কেড়েছিল। পুজো শুরুর আগে এরিয়ানকে হারিয়ে সমর্থকদের জয় উপহার দিতে চান নিরঞ্জন মণ্ডল, সঞ্জীব ঘোষ, দীপ সাহারা।

প্রীতি ম্যাচে ভিয়েতনামের কাছে হার ভারতের

ভিয়েতনামে হাং থিন প্রতিযোগিতায় ১ পয়েন্ট নিয়ে ফিরছে ভারতীয় ফুটবল দল। প্রথম ম্যাচে সিঙ্গাপুরের বিরুদ্ধে ১-১ ড্র করেছিল ভারত। এ দিন আয়োজক ভিয়েতনামের কাছে ০-৩ হার সুনীল ছেত্রীদের। সিঙ্গাপুরের তুলনায় ভিয়েতনাম অনেক বেশি শক্তিশালী। তাদের বিরুদ্ধে প্রথমার্ধে তুলমূলক ভালো খেলেছে ভারত। বিরতিতে ০-১ পিছিয়ে ছিল ভারত। দ্বিতীয়ার্ধে আরও ২ গোল হজম। বেশ কিছু সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে ব্যর্থ ভারতীয় দল।