আজকের ময়দানের খাসখবর (২৮/৪/২০২৩)

0
48
erling-haaland-reveals-bizarre-diet-eats-heart-and-liver-to-maintain-fitness

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন
শান্তি রায়চৌধুরী।

৯ ম্যাচ হাতে রেখেই সালাহর রেকর্ড ভাঙলেন হলান্ড

- Advertisement -

প্রিমিয়ার লিগে যেন রেকর্ড ভাঙতেই এসেছেন আর্লিং হলান্ড। এই মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার পর থেকেই মুড়ি-মুড়কির মতো গোল করে চলেছেন। গোলের সঙ্গে সঙ্গে চলছে রেকর্ড ভাঙার খেলা। যেমন আর্সেনালের বিপক্ষে লিগের অলিখিত ফাইনালে গোল করেই ভেঙে দিয়েছেন মোহামেদ সালাহর একটি রেকর্ড।

ব্রাজিল ফেডারেশনের সভাপতির আশা ২৫ মের আগে ব্রাজিলের কোচ হবেন আনচেলত্তি

বিশ্বকাপের পর চার মাস পেরিয়ে গেলেও ব্রাজিল এখনো খুঁজে পায়নি তাদের পরবর্তী কোচ। তবে ব্রাজিল ফুটবল ফেডারেশনের সভাপতি এদনালদো রদ্রিগেজ ‘আশাবাদী’ ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তিকে নিয়ে। ২৫ মের ডেডলাইন শেষ হওয়ার আগেই কিংবদন্তি কোচ সেলেসাওদের ডাগআউটে বসবেন বলে মনে করেন তিনি।

সমর্থকদের দুয়ো প্রাপ্য বলে মনে করেন ল্যাম্পার্ড

প্রিমিয়ার লিগ যুগে সবচেয়ে বাজে সময়টা মনে হয় কাটাচ্ছে ইংলিশ ক্লাব চেলসি। হারের বৃত্ত থেকে বেরই হতে পারছে না ২০২১ সালে চ্যাম্পিয়ন্স লিগ জেতা দলটা। এমন এক বাজে সময়ে দলের কোচিং দায়িত্বটা নিয়ে মহাবিপদেই পড়েছেন চেলসির সাবেক খেলোয়াড় ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। সবশেষ ব্রেন্টফোর্ডের বিপক্ষে ঘরের মাঠে হারের পর ভক্তরা দুয়ো দিয়েছেন তাকে, যা প্রাপ্য বলেই মনে করেন চেলসি কোচ।

ইংল্যান্ডের পছন্দ করা বল দিয়েই খেলতে হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

এবারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতের পছন্দ এসজি বল আর অস্ট্রেলিয়ার কোকাবুরা। তবে পছন্দ থাকলেও এবার আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ইংল্যান্ডের পছন্দমতো ডিউক বল দিয়েই খেলতে হবে ভারত-অস্ট্রেলিয়াকে। এমনটাই নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

আইপিএলকে টেক্কা দিতে নতুন উদ্যোগ বিগ ব্যাশের

বিশ্বের সবচেয়ে দামি এবং জনপ্রিয় লিগ আইপিএল। এই লিগকে টেক্কা দিতে কোনো কমতি রাখে না অন্য লিগগুলো। এবার আরও বিনিয়োগ বাড়িয়ে আইপিএলকে টেক্কা দেয়ার কথা ভাবছে অস্ট্রেলিয়ার লিগ বিগ ব্যাশ।

আল-নাসর প্রেসিডেন্টের পদত্যাগ

ক্রিস্টিয়ানো রোনালদো দলে যোগ দেয়ার আগে লিগে শীর্ষস্থানেই ছিল আল-নাসর। মরুর বুকে তারকা ফুটবলারের শুরুটাও তেমন খারাপ হয়নি। তবে ধীরে ধীরে সেই ধারাবাহিকতা হারিয়ে বিপর্যয়ের মুখে পড়ে ক্লাবটি। চলতি মৌসুমে একপর্যায়ে ট্রেবল জেতার সম্ভাবনা ছিল আল-নাসরের। এখন ট্রফিহীন থেকে মৌসুম শেষ করার আশঙ্কা দেখা দিয়েছে। সেই ব্যর্থতার দায় এবার সরে দাঁড়িয়েছেন ক্লাবটির প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মার।

ওসিমেনের জন্য ১৫০ মিলিয়ন খরচ করতে প্রস্তুত পিএসজি

চলতি মৌসুমে নাপোলিকে শিরোপা জয়ের জন্য যে দুজন মূল ভূমিকা পালন করেছেন, তাদের একজন ভিক্টর ওসিমেন। এরই মধ্যে নাইজেরিয়ান এই স্ট্রাইকারকে পেতে আগ্রহ দেখিয়েছে ইউরোপের অনেক ক্লাব। তবে সবাইকে ছাড়িয়ে গেল পিএসজি। আগামী মৌসুমে ফরাসি চ্যাম্পিয়নরা নাপোলিকে দেড়শ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিতে যাচ্ছে ওসিমেনকে পাওয়ার জন্য।

আইপিএল ছেড়ে দেশে ফিরছেন লিটন

পারিবারিক সমস্যার কারণ দেখিয়ে এবারের আইপিএলে অংশ নেননি সাকিব আল হাসান। তবে একই দল কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে গিয়েছিলেন লিটন দাস। কিন্তু মাত্র এক ম্যাচ খেলেই আবার দেশে ফিরছেন তারকা এই ওপেনার। জানা গেছে, লিটন দেশে ফিরছেন পারিবারিক কারণে। তবে পরিবারের ঠিক কী কারণে আকস্মিকভাবে দেশে ফিরছেন তিনি, সেটা এখনও স্পষ্ট করে জানা যায়নি।

ইনজুরিতে মদ্রিচ, পাওয়া যাবে না মহাগুরুত্বপূর্ণ ম্যাচে

বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধানে পিছিয়ে থাকায় লা লিগা জয়ের খুব একটা সম্ভাবনা নেই। তবে কোপা দেল রে এবং চ্যাম্পিয়ন্স লিগে এখনও শিরোপার সম্ভাবনা টিকিয়ে রেখেছে লস ব্ল্যাঙ্কোসরা। কিন্তু মহাগুরুত্বপূর্ণ লড়াইয়ে মাঠে নামার আগে মাঝমাঠের প্রহরী লুকা মদ্রিচকে হারিয়েছে দলটি।

দ্য হান্ড্রেডের শেষের শুরু

ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে সময়ের ব্যাপকতার কথা চিন্তা করে শুরু হয়েছিল টি-টোয়েন্টি ক্রিকেট। এরপর ২০ ওভারের ক্রিকেটকেও সংক্ষিপ্ত করে বছর দুয়েক আগে আসে দ্য হান্ড্রেড টুর্নামেন্ট। কিন্তু ১০০ বলের ভিন্নধর্মী আয়োজন করেও তেমন একটা জনপ্রিয়তা পায়নি এই টুর্নামেন্ট। তাই টুর্নামেন্টটি বন্ধ করে দেয়ার কথা ভাবছে হান্ড্রেড কর্তৃপক্ষ। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করছে ইংলিশ গণমাধ্যম মেইল স্পোর্ট।