সকালের ময়দানের খাস খবর (২৭/৯/২০২২)

0
16
PSG Introduce More Rules to Tame Players After Alleged Conflict Between Kylian Mbappe, Leo Messi Over Neymar

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায় চৌধুরী।

দাদার দুষ্প্রাপ্য ছবি নিয়ে সাজছে বড়িশা প্লেয়ার্স কর্নার

- Advertisement -

সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে তাদের বড়িশা প্লেয়ার্স কর্নারের মাতৃ আরাধনারও এবার সুবর্ণ জয়ন্তী। সৌরভের পঞ্চাশ আর পুজোর পঞ্চাশকে মিলিয়ে চমক দিতে চলেছেন উদ্যোক্তারা। জানা গেছে, দাদার দুষ্প্রাপ্য ছবি নিয়ে সাজছে বড়িশা প্লেয়ার্স কর্নার।

চ্যাম্পিয়ন ইমামি ইস্টবেঙ্গল মহিলা দল

উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ এম.এল.এ. কাপ চ্যাম্পিয়ন হল ইমামি ইস্টবেঙ্গল ক্লাবের মহিলা ফুটবল টিম। ২৫ সেপ্টেম্বর কালিয়াগঞ্জে চারটি টিম এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। ফাইনালে লাল-হলুদ শিবিরের মহিলা ফুটবলাররা ১-০ ব্যবধানে হারায় এম.এল.এ কালিয়াগঞ্জ টিমকে। চ্যাম্পিয়ন ট্রফি ওঠে ইস্টবেঙ্গলের হাতে।

এই আর্জেন্টিনা যে কাউকে মোকাবিলা করতে প্রস্তুত: মেসি

সবশেষ কোপা আমেরিকা জয় করে আক্ষেপ হয়ে থাকা আন্তর্জাতিক শিরোপার খরা দূর করার পর এবার বিশ্বকাপ জিতে তৃপ্তির ঢেঁকুর তুলতে তুলতে ক্যারিয়ার শেষ করবেন মেসি, এমন স্বপ্নই দেখছেন আলবিসেলেস্তে ও মেসিভক্তরা। ৩৫ বছর বয়সী অধিনায়কের নেতৃত্বে দলও আছে দারুণ ফর্মে। তাই বিশ্বকাপ সামনে রেখে যে কাউকে মোকাবেলা করতে প্রস্তুত আর্জেন্টিনা। এমনটাই জানিয়েছেন অধিনায়ক মেসি।

লেভার কাপের পরের আসরেও থাকবেন ফেদেরার

কানাডায় আগামী বছর অনুষ্ঠিতব্য লেভার কাপে অংশগ্রহণ প্রসঙ্গে ফেদেরার বলেছেন, ‘আগামী বছর লেভার কাপে অংশ নিতে আমি মুখিয়ে আছি, অবশ্যই আমি সেখানে থাকব। তবে খেলোয়াড় হিসেবে নয়, অন্যভাবে থেকে আমি সবাইকে সমর্থন করব।’

টি ২০ ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান আরও মজবুত করল ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জিতে ভারত আইসিসি ক্রমতালিকায় টি ২০ তে শীর্ষে রয়েছে। এই সিরিজ জয়ের ফলে ২৬৮ রেটিং পয়েন্ট হল ভারতের। দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। তাদের সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান গড়ল ভারত। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ২৬১।

এমবাপেকে বিশ্রাম দিন, পিএসজি কোচকে ফ্রান্স বস

বিশ্বকাপ দুয়ারে, তারকাদের ফিটনেস থাকা ও পর্যাপ্ত বিশ্রামের বিষয়টি এখন বেশ গুরুত্বপূর্ণ। কোচরা সেটি গুরুত্ব দিয়ে ভাবছেনও। ক্লাব ফুটবলের ব্যস্ততায় অনেকেরই মিলছে না বিশ্রাম। ফ্রান্সের কোচ দিদিয়ের দেশমকে বিষয়টি বেশ ভাবাচ্ছে। স্ট্রাইকার কাইলিয়ান এমবাপেকে বিশ্রাম দেয়ার জন্য তাই পিএসজি কোচ ক্রিস্তোফ গালতিয়েরকে অনুরোধও করেছেন।

বিশ্বকাপ জিতলে যে পরিমাণ টাকা পাবেন জার্মানরা

২০১৪ বিশ্বকাপ জয়ের পর ভালো দল নিয়েও ভরাডুবি হয়েছে জার্মানির। এরপর দুই ইউরোতে ব্যর্থতার পাশাপাশি রাশিয়া বিশ্বকাপে বাদ পড়েছে গ্রুপপর্ব থেকেই। সামনে কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। বিশ্বকাপে ভালো করতে বদ্ধপরিকর জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন ফুটবলারদের অনুপ্রেরণা দিতে ঘোষণা করেছে বড় অঙ্কের বোনাস। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে,বিশ্বকাপ জিতলে প্রতি খেলোয়াড় বোনাস হিসেবে পাবেন ৪ লাখ ইউরো। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৪ কোটি ৭৯ হাজার ৯২৫ টাকা।

পাকিস্তান সমর্থকদের সুখবর দিলেন শাহিন আফ্রিদি

পাকিস্তানের পেস আক্রমণের নেতা শাহিন শাহ আফ্রিদি হাঁটুর চোটে বেশ কিছুদিন ধরে মাঠের বাইরে। এই ইনজুরির কারণে তিনি খেলতে পারেননি এশিয়া কাপেও। এখনও সেরে না উঠলেও আগামী মাসে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াডে আছেন এই ফাস্ট বোলার। এখনও পুরোপুরি সেরে না ওঠায় বিশ্বকাপে এই তারকাকে পাওয়া নিয়ে শঙ্কায় আছে পাকিস্তান সমর্থকরা। তবে সমর্থকদের দুশ্চিন্তা কমাতে নিজে থেকেই উদ্যোগ নিয়ে এই পেসার বলেছেন, এ নিয়ে চিন্তার কিছু নেই।

আর্জেন্টিনার সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড

বিশ্বকাপের শিরোপা দখলের লড়াইয়ে কাতারে যাদের মাঠে দেখা যেতে পারে তারই একটা সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে আর্জেন্টিনা।
গোলরক্ষক:
এমিলিয়ানো মার্টিনেজ, ফাঙ্কো আরমানি ও জেরোনিমো রুলি।
ডিফেন্ডার:
নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, জার্মেইন পেৎসেয়া, নিকোলাস ওটামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া, ফাকুন্দো মেদিনা ও ক্রিশ্চিয়ান রোমেরো।
মিডফিল্ডার:
লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, আলেক্সিস মাক আলিস্তার, এনজো ফার্নান্দেজ ও থিয়াগো আলমাদা।
ফরোয়ার্ড:
অ্যাঞ্জেল কোরেয়া, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিওনেল মেসি।

দলের অনেক গভীরতা আছে; তাই ইনজুরিতে চিন্তা নেই অস্ট্রেলিয়ার

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ্‌আয়োজক দেশ হিসেবে অস্ট্রেলিয়া অবশ্যই চাইবে ট্রফি নিজেদের দেশের রেখে দিতে। বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে তাদের ওপর প্রত্যাশার চাপও আছে। কিন্তু দলটির সমস্যা হলো একাধিক ক্রিকেটারের চোট। সদ্য ভারতে টি-টোয়েন্টি সিরিজ হারা অজি দলের কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড অবশ্য খুব একটা চিন্তিত নন। কারণ তার হাতে অনেক বিকল্প আছে।

মিথ্যা বলছে ভারত- দাবি ইংল্যান্ড অধিনায়কের!

মহিলাদের ইংল্যান্ড ভারতের শেষ ম্যাচে মানকড আউট ঘিরে যে বিতর্কের জন্ম হয়েছে, সেটা সহজে থামছে না। ঘটনার খলনায়িকা ভারতের অফ স্পিনার দিপ্তি শর্মার দাবি, তিনি বারবার শার্লিকে সতর্ক করেছিলেন। শার্লি সতর্ক না হওয়ায় শেষ পর্যন্ত মানকড আউট করেন। কিন্তু তার এই বক্তব্য উড়িয়ে দিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক হিদার নাইট। ‘মানকড’ আউট ক্রিকেটে স্বীকৃত একটা আইন। বোলার বল ডেলিভারির আগে যদি নন-স্ট্রাইক প্রান্তের ব্যাটার ক্রিজ ছেড়ে বেরিয়ে যান, তখন বোলার চাইলে বল ডেলিভারি না করে নন-স্ট্রাইকের স্টাম্প ভেঙে দিতে পারেন। এ ব্যাপারে দিপ্তি শর্মা বলেন, ‘পরিকল্পনা করেই শার্লিকে আউট করেছি। ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়ার ব্যাপারে তাকে বার বার সতর্ক করেছিলাম। আম্পায়ারদেরকেও বলেছিলাম। এরপরও সে বারবার ক্রিজ ছেড়ে বেরিয়ে যাচ্ছিল। যা করেছি সেটা নিয়ম মেনেই।’