আজকের ময়দানের খাস খবর (২৬/১১/২০২২)

0
41

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায়চৌধুরী।

বিশ্বকাপের পর সৌদির ক্লাবে যোগ দিচ্ছেন রোনালদো!

- Advertisement -

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সব সম্পর্ক শেষ। নতুন ক্লাবে যোগ দিতে আর কোনো বাধা নেই ক্রিস্টিয়ানো রোনালদোর। বিশ্বকাপের পর তাকে দলে পেতে ইতোমধ্যে ২৩৪ মিলিয়ন ডলার প্রস্তাব দিয়ে রেখেছে সৌদি আরবের ক্লাব আল-নাসর। ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৪০০ কোটি।

বিক্ষোভে সমর্থনের দায়ে ইরানের ফুটবলার গ্রেফতার

‘জাতীয় দলের সুনাম ক্ষুণ্ন’ এবং ইরানের বিরুদ্ধে ‘অপপ্রচার’ ছড়ানোর অভিযোগে দেশটির ফুটবলার ভোরিয়া ঘাফুরিকে গ্রেফতার করেছে ইরানের নিরাপত্তা বাহিনী।

সৌদি গোলরক্ষককে ফ্ল্যাট দেয়ার ঘোষণায় সমালোচিত এম মঞ্জুর আলম

আর্জেন্টিনার বিপক্ষে গোল ঠেকিয়ে কৃতিত্ব অর্জনকারী সৌদি গোলরক্ষক আল ওয়াইসিকে চট্টগ্রামের সাবেক মেয়র এম মঞ্জুর আলমের ফ্ল্যাট উপহার দেয়ার ঘোষণায় ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। অনেকে এটিকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে আলোচনায় থাকতে বিশেষ কৌশল বলে মনে করছেন। এছাড়া রাজনীতির মাঠে দলবদলের বিষয়ে এরইমধ্যে আলোচিত হয়েছেন এম মঞ্জুর আলম।

স্বাগতিক কাতারের বিদায় সবার আগে

বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল স্বাগতিক দেশ কাতার। বিশ্বকাপ শুরুর ৬ দিনের মাথায় সেনেগালের কাছে হেরে নিজ দেশে হওয়া টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হল কাতারকে। শুক্রবার দ্বিতীয় ম্যাচে তারা সেনেগালের কাছে হারল ১-৩ গোলে। এর আগে গত রবিবার (২০ নভেম্বর) প্রথম ম্যাচে ইকুয়েডরের কাছে ০-২ গোলে হেরে যায় কাতার। এখন ২৯ নভেম্বর নিয়ম রক্ষায় শেষ ম্যাচ খেলতে হবে গ্রুপের সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষ নেদারল্যান্ডসের বিরুদ্ধে।

জেতার জন্য মেসিকে যে বার্তা দিলেন বাতিস্তুতা

সোজা কথা, পরের রাউন্ড নিশ্চিত করতে হলে দুই ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডকে হারাতেই হবে আর্জেন্টিনাকে। সে অভিযানে শনিবার (২৬ নভেম্বর) ভারতীয় সময় রাত ১২.৩০টায় লুসাইল স্টেডিয়ামে মাঠে নামবে মেসির দল। তার আগে আর্জেন্টাইন প্রাক্তন স্ট্রাইকার বাতিস্তুতা মেসিকে দিয়েছেন এক বার্তা। বললেন মেসিকেই নিতে হবে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার গুরুদায়িত্ব।

রোলস রয়েস গাড়ি পাচ্ছেন সৌদি ফুটবলাররা

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ইতিহাসিক জয়ের পর দলের প্রত্যেককে রোলস রয়েস গাড়ি উপহার দিচ্ছেন সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদ। জাতীয় দলের প্রতিটি খেলোয়াড়কে রোলস-রয়েস ফ্যান্টম দিয়ে পুরস্কৃত করার ঘোষণা দিলেন তিনি।

স্পেন দলে হবু জামাই-শ্বশুরের খুনসুটি

লুইস এনরিকের মেয়ে সাইরা মার্টিনেজের সঙ্গে ফেররান তরেসের প্রণয়ের খবরে রাখঢাক নেই। স্পেনের কোচও শিষ্যের প্রেমের বিষয়ে কথা বলেন প্রকাশ্যেই। এবার ছুঁড়লেন হুমকি! মেয়েকে উদ্দেশ্য করে যদি তরেস গোল উদযাপন করেন, তাহলে একহাত নেবেন। এমনকি তরেস যেন আর ফুটবল না খেলতে পারেন, মজা করে বলেছেন সেই ব্যবস্থাও করবেন! স্পেন দলে হবু জামাই-শ্বশুরের এমন খুনসুটি জোরেশোরেই চলছে। বিশ্বকাপে স্পেনও পেয়েছে দুর্দান্ত শুরু। কোস্টারিকাকে ৭-০ গোলে হারানোর ম্যাচে তরেসের ছিল দুটি গোল।

তিউনিশিয়াকে হারিয়ে টিকে থাকল অস্ট্রেলিয়া

ফ্রান্সের বিপক্ষে বড় ব্যবধানে হেরে বিশ্বকাপে শুরুটা ভালো ছিল না। তিউনিশিয়ার বিপক্ষে জয়ের তাই বিকল্প ছিল না। শনিবার ১-০ গোলের জয় তুলে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আশাটা টিকিয়ে রেখেছে অজিরা। দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে এখন অস্ট্রেলিয়া। এক ম্যাচ খেলা ফ্রান্স জয় তুলে ৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে। এক ম্যাচ খেলে ড্র করা ডেনমার্কের পয়েন্ট এক। দুই খেলায় এক ড্র ও এক হারে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় টেবিলের তলানিতে অবস্থান করছে তিউনিশিয়া।

আজ আর্জেন্টিনার জীবনমরণ লড়াই

বিশ্বের সর্বকালের শ্রেষ্ঠ ও জনপ্রিয় ফুটবলার ডিয়েগো ম্যারাডোনার প্রয়াণ দিবস ছিল গতকাল ২৫ নভেম্বর। এমন দিনের একদিন পরেই আজ রাত ১টায় বিশ্বকাপ ফুটবলের গ্রুপ পর্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচ যেন এক নতুন শিহরণের আভাস দিচ্ছে। হয় জয় নয় ক্ষয়’- আর্জেন্টিনার জন্য দিনটি এমনই। প্রবল মানসিক চাপের মুখে আর্জেন্টিনা এবং এই দলের কোটি কোটি সমর্থক। বিশ্বের মেসির ভক্তরা সমর্থকেরাও আজ আরও উদগ্রীব, উদভ্রান্ত, উৎকণ্ঠিত। প্রিয় দল আর্জেন্টিনা হেরে গেলে মুখ দেখানো দায়।

বাংলাদেশ পেল বিশ্বকাপের মূলপর্বে খেলার টিকিট

আগামী ২০২৩ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের মূলপর্বে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত হয়ে গেল বাংলাদেশের। বিশ্বকাপের আগে নিজেদের এখনও দুটি সিরিজ বাকি থাকতেই ভারতে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে খেলার টিকিট পেয়ে গেল তামিম ইকবাল বাহিনী। শুক্রবার (২৫ নভেম্বর) রাতে পাল্লেকেল্লেতে আফগানিস্তানের কাছে শ্রীলঙ্কার হারে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের সরাসরি মূলপর্বে অংশগ্রহণ। পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা বাংলাদেশ সরাসরি বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাচ্ছে।

আগামীকাল টিকে থাকার লড়াইয়ে নিউজিল্যান্ডের মুখোমুখি ভারত

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে টিকে থাকার লড়াইয়ে আগামীকাল দ্বিতীয় দ্বিতীয় একদিনের ম্যাচ খেলতে মাঠে নামছে সফরকারকারী ভারতীয় ক্রিকেট দল। স্বাগতিকদের কাছে প্রথম ম্যাচ হেরে তিন ওয়ানডে সিরিজ ১-০ ব্যবধানে পিছিয়ে সফরকারী ভারত। সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচে জিততেই হবে ভারতকে। অন্য দিকে জয়ের ধারাবাহিকতা অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচে সিরিজ জয় নিশ্চিত করার লক্ষ্য নিউজিল্যান্ডের।
হ্যামিল্টনে আগামীকাল ভারতীয় সময় সকাল ৭টায় সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত।