আজকের ময়দানের খাস খবর (২৬/৪/২০২৩)

0
38
Lionel Messi ready to leave PSG and return to Barcelona at the lowest salary possible

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শাস্তি রায় চৌধুরী।

চেলসির কোচ হচ্ছেন পচেত্তিনো!

- Advertisement -

গ্রাহাম পটারের বিদায়ের পর অবশেষে নতুন কোচ নিয়োগের পথে এক ধাপ এগিয়ে গেল ইংলিশ ক্লাব চেলসি। টটেনহ্যামের সাবেক কোচ মাউরিসিও পচেত্তিনোকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে ব্লুরা। নতুন মৌসুম থেকে দায়িত্ব নিতে পারেন তিনি। খবর টেলিগ্রাফের।

বার্সা সতীর্থদের সঙ্গে ডিনারে মেসি, দলবদল গুঞ্জনে নতুন মাত্রা

পিএসজি ছাড়ার গুঞ্জনের মাঝেই স্পেনে গিয়ে প্রাক্তন ক্লাব বার্সেলোনার সতীর্থদের সঙ্গে ডিনার করেছেন লিওনেল মেসি। তাতে আর্জেন্টাইন তারকার দলবদলের বিষয়ে ‍যোগ হয়েছে নতুন মাত্রা। সোমবার (২৪ এপ্রিল) আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বার্সার সতীর্থদের সঙ্গে মেসির ছবি ছাপিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। সে ছবিতে মেসি ও তার স্ত্রীর সঙ্গে দেখা গিয়েছে সার্জিও বুসকতস, জর্দি আলবা এবং সাবেক ফিটনেস কোচ পেপে কস্তা ও তাদের স্ত্রী। পুরনো বন্ধুদের সঙ্গে রেস্তোরাঁয় ডিনার সেরে বেরিয়ে আসার সময় গণমাধ্যম তার মুখোমুখি হয়েছিল। কিন্তু তিনি কেনো কথা বলতে রাজি হননি।

মেসির ক্লাব বদল নিয়ে মাথাব্যথা নেই আনচেলত্তির

কাতার বিশ্বকাপের পরই গুঞ্জন উঠেছে, মেসির সঙ্গে জমছেন না পিএসজির। বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়েছে, চলতি মৌসুম শেষে বার্সেলোনাতে ফিরতে যাচ্ছেন মেসি। তবে বার্সেলোনায় মেসির ফেরাটা কীভাবে দেখছেন রিয়াল মাদ্রিদ বস কার্লো আনচেলত্তি। সাংবাদিকদের জবাবটা একটু ভিন্নভাবেই দিয়েছেন এই ইতালিয়ান কোচ। আনচেলত্তি বলেন, ‘মেসি যা খুশি তা-ই করতে পারে, যেখানে খুশি সেখানে যেতে পারে। আমার কী! তবে ফুটবলার মেসিকে আমি খুবই পছন্দ করি।’

এক আর্জেন্টাইনের চার গোলে উড়ে গেল রিয়াল

লা লিগায় শিরোপার দৌড়ে আগে থেকেই পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। এবার মঙ্গলবার (২৫ এপ্রিল) রাতে জিরোনার কাছে ৪-২ গোলে বিধ্বস্ত হয়ে শিরোপার দৌড় থেকে পুরোপুরি ছিটকে গেল রিয়াল মাদ্রিদ।

যেসব শর্তে টুর্নামেন্ট খেলতে পারবেন রাশিয়া-বেলারুশের অ্যাথলিটরা

টেনিসের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসরে রাশিয়া ও বেলারুশের অ্যাথলিটরা নিজ দেশের পতাকা বহন করতে পারবেন না। এমন নির্দেশনা দিয়েছে উইম্বলডন কর্তৃপক্ষ। তবে দেশদুটির অ্যাথলিটরা চাইলে নিরপেক্ষভাবে অংশগ্রহণ করতে পারবেন টুর্নামেন্টে। এ ছাড়াও এবার ইউক্রেনিয়ান খেলোয়াড়দের সব ধরনের খরচ বহন করার ঘোষণা দিয়েছে আয়োজকরা।

প্রতিপক্ষকে ধ্বংস করতে’ সূর্যকুমারকে টেস্ট দলে চান হরভজন

রঙিন পোশাকে উজ্জ্বল তারকা সূর্যকুমার যাদবকে সাদা পোশাকে লড়াইয়ের ময়দানে নামিয়ে দেওয়ায় সমালোচনা করেছিলেন অনেক। এখন তাকে টেস্ট দল থেকে বাদ দেওয়াকে আবার ভালো চোখে দেখছেন না হরভজন সিং। টেস্ট ক্রিকেটেও যেভাবে প্রতিপক্ষের বোলিং গুঁড়িয়ে দিতেন অ্যাডাম গিলক্রিস্ট, এই জমানায় যেভাবে আগ্রাসী ব্যাটিং করেন রিশাভ পান্ত, সেই ভূমিকার জন্য সূর্যকুমার যাদবের মতো একজনকে প্রয়োজন বলে মনে করেন হরভজন।

আইপিএল থেকে রোহিতকে বিরতি নিতে বললেন গাভাস্কার

আইপিএল সবে এখন মাঝপথে। এখনই কি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে ভাবতে শুরু করেছেন রোহিত শর্মা? সুনিল গাভাস্কার অন্তত তেমনই মনে করেন। এতে অবশ্য দোষের কিছুও দেখছেন না ভারতীয় কিংবদন্তি। বরং রোহিতকে তিনি ভাবতে বললেন আরও গুরুত্ব দিয়ে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেন তরতাজা হয়ে নামতে পারেন, এজন্য ভারতীয় অধিনায়ককে আইপিএল থেকে বিরতি নেওয়ার পরামর্শ দিলেন গাভাস্কার।

অজিদের কাবু করতে অ্যাশেজে নতুন কৌশল নিয়ে আসছেন ব্রড

দল ঘোষণার মধ্য দিয়ে অ্যাশেজের দামামা বাজিয়ে দিয়েছে অজিরা। পিছিয়ে নেই ইংলিশ ক্রিকেটাররাও। অ্যাশেজের আগে নিজেকে প্রস্তত করছেন স্টুয়ার্ট ব্রড। নিজের বোলিং পদ্ধতিতেও পরিবর্তন এনেছেন এই ফাস্ট বোলার। অস্ট্রেলিয়ার ব্যাটার মার্নাস লাবুশেন ও স্টিভ স্মিথকে কাবু করতে নতুন এক আউট সুইঙ্গার ব্যবহারের আভাস দিয়েছেন তিনি।

ক্যাম্প ন্যু সংস্কারে ১৭ হাজার কোটি টাকা ধার করছে বার্সেলোনা

বার্সেলোনার আইকনিক স্টেডিয়াম ক্যাম্প ন্যু এর সংস্কার করতে যাচ্ছে ক্লাবটি। স্টেডিয়ামটি সংস্কার করতে ২০টি বিনিয়োগকারী প্রতিষ্ঠান থেকে ১৪৫ কোটি ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১৭ হাজার কোটি টাকা) ঋণ সহায়তা পেতে স্বাক্ষর করেছে তারা। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এ তথ্য জানিয়েছে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ।