সকালের ময়দানের খাস খবর (২৪/৯/২০২২)

0
20

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায় চৌধুরী।

আজ ঝুলনের বিদায়কে স্মরণীয় করে রাখতে সিএবির উদ্যোগ

- Advertisement -

আজ শনিবার জীবনের শেষ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে নামছেন ঝুলন গোস্বামী। লন্ডনের লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজ়ের তৃতীয় তথা শেষ ম্যাচ খেলেই অবসর নেবেন ঝুলন। এই মুহূর্ত যাতে সবাই স্মরণীয় করে রাখতে পারে, তার জন্য উদ্যোগী হয়েছে বাংলার ক্রিকেটের নিয়ামক সংস্থা সিএবি। ভারতীয় সময় শনিবার বিকেল সাড়ে তিনটেয় খেলা শুরু। এই ম্যাচ যাতে বড় পর্দায় দেখা যায়, তার ব্যবস্থা করেছে সিএবি। দুপুর আড়াইটে থেকে আইনক্স ফোরামে এই খেলা দেখা যাবে।

মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলতে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা। ভারতীয় সময় শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টায় ফ্রান্সের স্তাদে ওসেয়ানে ঘানার মোকাবিলায় মাঠে নেমেছে নেইমাররা। অন্যদিকে শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টায় যুক্তরাষ্ট্রের হার্ড রক স্টেডিয়ামে মাঠে নামবে মেসিরা।

বিশ্বকাপের আগে বোলিং কোচ নিয়োগ দিল জিম্বাবুয়ে

আগামী মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে নতুন বোলিং কোচ নিয়োগ দিয়েছে জিম্বাবুয়ে। কাউন্টি চ্যাম্পিয়নশিপের সাবেক ক্রিকেটার স্টিভ কার্বি এ দায়িত্ব পেয়েছেন। কাউন্টিতে একাধিক ক্লাবের হয়ে খেলেছেন এই পেসার, শিরোপা জিতেছেন ইয়র্কশায়ারের হয়ে।

এশিয়া কাপ: প্রথম দিনে কাদের মুখোমুখি হবেন হরমনপ্রীতরা?

১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত এশিয়া কাপ টুর্নামেন্ট আয়োজিত হবে। টুর্নামেন্টের প্রথম দিনেই মাঠে নামছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। শ্রীলঙ্কার মুখোমুখি হবেন হরমনপ্রীত কৌররা। থাইল্যান্ড এবং বাংলাদেশের ম্যাচ দিয়েই শুরু হবে এবারের এশিয়া কাপের মহারণ। ১১ অক্টোবর পর্যন্ত চলবে এই টুর্নামেন্টের গ্রুপ পর্ব।

৪০ বছর পর্যন্ত খেলে যেতে চান সিলভা; প্রেরণার নাম ইব্রাহিমোভিচ

বয়সকে তুড়ি মেরে উড়িয়ে এখনও প্রতিযোগিতামূলক ফুটবল খেলে যাচ্ছেন সুইডিশ তারকা জ্লাটান ইব্রাহিমোভিচ। তার বন্ধু ব্রাজিলের তারকা ডিফেন্ডার থিয়াগো সিলভা এখন ৩৮এ পা দিয়েছেন। সামনেই কাতার বিশ্বকাপ। অনেকের মতে, ওই আসরের পরই ফুটবলকে বিদায় জানাবেন সিলভা। কিন্তু ব্রাজিল তারকার মাথায় অবসরের কোনো চিন্তাই নেই। তিনি ইব্রার থেকে প্রেরণা নিয়ে খেলা চালিয়ে যেতে চান।

সৌরভ, কল্যাণের পর হকির মসনদেও প্রাক্তন খেলোয়াড়

ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে সৌরভ গঙ্গোপাধ্যায়, সর্বভারতীয় ফুটবল ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে। দু’জনেই প্রাক্তন খেলোয়াড়। এ বার হকি ইন্ডিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন প্রাক্তন ভারত অধিনায়ক দিলীপ তিরকে। তাঁর বিপক্ষে আরও দুই প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন। সেই দুই প্রার্থী নাম প্রত্যাহার করতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বভারতীয় হকি ফেডারেশনের সভাপতি হয়ে গেলেন দিলীপ তিরকে।

ডিসেম্বরেই আবার হতে পারে আইপিএলের নিলাম!

সব ঠিক থাকলে আগামী ১৬ ডিসেম্বর আইপিএলের নিলাম আয়োজন করা হবে। তবে এটি ‘মিনি নিলাম’ হতে চলেছে। কোথায় আয়োজিত হবে, তা এখনও ঠিক হয়নি। সম্প্রতি আইপিএল দলের মালিকদের বেসরকারি ভাবে এ কথা জানিয়ে দেওয়া হয়েছে।
মার্চের চতুর্থ সপ্তাহ থেকে হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে আইপিএল শুরু করার ভাবনা রয়েছে বিসিসিআইয়ের। নিলামে প্রতিটি দল ৯৫ কোটি টাকা নিয়ে নামতে পারবে, যা গত বারের থেকে পাঁচ কোটি বেশি।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত হারালো অস্ট্রেলিয়াকে

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত অস্ট্রেলিয়াকে হারিয়ে তিন ম্যাচের সিরিজে সমতা ফেরালো। বৃষ্টিতে বিঘ্নিত ম্যাচটি ছিল ৮ ওভারের। অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ৯০। ভারত এই রান করে চার উইকেটে। রোহিত শর্মা করেন কুড়ি বলে ৪৬ ও অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েভ করেন কুড়ি বলে ৪৩ রান।