আজকের ময়দানের খাসখবর (২/২/২০২৩)

0
25

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায়চৌধুরী।

মেসির কাছে শীর্ষস্থান হারালেন রোনালদো

- Advertisement -

জয়ের ম্যাচে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিও রেকর্ড গড়লেন। পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে হটিয়ে ইউরোপের সর্বোচ্চ গোলের মালিক এখন বিশ্বকাপজয়ী মেসি। ফরাসি লিগে দুই ম্যাচ পরে জয়ে ফিরেছে মেসির ক্লাব পিএসজি। মঁপিলিয়েরের বিপক্ষে মেসিরা পেয়েছে ৩-১ গোলের জয়। বুধবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টায় মঁপিলিয়েরের বিপক্ষে মাঠে নামে পিএসজি। ম্যাচে দ্বিতীয় গোলটি করেন ফুটবলের খুদে জাদুকর মেসি। যেটি ছিল তার ইউরোপীয় ক্লাবের ৬৯৭তম গোল। আর এতেই তিনি পেছনে ফেলেন রোনালদোকে। রোনালদো ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলে করেছিলেন ৬৯৬ গোল।

এশিয়া কাপের পর বিশ্বকাপ আয়োজনেরও স্বপ্ন দেখছে সৌদি আরব

প্রত্যাশিতভাবেই ২০২৭ এএফসি এশিয়ান কাপ আয়োজনের স্বত্ত্ব পেয়েছে সৌদি আরব। বাহরাইনে এএফসি কংগ্রেস থেকে এসেছে আনুষ্ঠানিক ঘোষণা। টুর্নামেন্টের ৬৭ বছরের ইতিহাসে এই প্রথম এশিয়ান কাপ আয়োজন করবে মধ্যপ্রাচ্যের দেশটি। যাতে উচ্ছ্বসিত দেশটির ফুটবল সমর্থকরা। তাদের প্রত্যাশা সফলভাবে এশিয়ান কাপ আয়োজন ২০৩০ বিশ্বকাপের আয়োজক হতে সহায়ক হবে।

পাকিস্তানে জন্ম তাই ভারতের ভিসা পাচ্ছেন না উসমান খাজা!

বোর্ডার-গাভাস্কার সিরিজ খেলতে ভারত সফরে যাবে অস্ট্রেলিয়া। সিরিজ নিয়ে কথার যুদ্ধ শুরু হয়ে গেছে এরই মধ্যে। সম্পন্ন সব প্রস্তুতিও। শুধু এবার ভারতের বিমানে চেপে বসার অপেক্ষা অজিদের।আর ঠিক এখনই কিনা অনিশ্চিত সময় কাটাচ্ছেন অস্ট্রেলিয়ার টপঅর্ডার ব্যাটার উসমান খাজা। স্কোয়াডের সবাই ভারতের ভিসা পেলেও এখনও ভিসা পাননি এই পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান।

ধর্ষণে অভিযুক্ত আলভেসের কাছে ডিভোর্স চাইলেন স্ত্রী

ধর্ষণের অভিযোগে ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেস এখন স্পেনের জেলে বন্দি। তার সঙ্গে চুক্তি বাতিলও করেছে মেক্সিকান ক্লাব পুমাস। এবার বোধহয় আরও বিপাকে ব্রাজিলিয়ান ফুটবলার। তার কাছে ডিভোর্স চেয়েছেন স্ত্রী জোয়ানা সানজ।

তিতাসদের জন্য বিপুল অঙ্কের আর্থিক পুরস্কার ঘোষণা সিএবির

খ্যাতি, জনপ্রিয়তার সঙ্গে ভুরি ভুরি পুরস্কার। বুধবার আমেদাবাদে সচিন তেন্ডুলকরের হাতে সংবর্ধিত হয়েছে অনূর্ধ্ব ১৯ মেয়েদের বিশ্বকাপজয়ী দল। ঠিক তখনই বাংলার তিন বিশ্বকাপ জয়ীর জন্য বিপুল অঙ্কের আর্থিক পুরস্কার ঘোষণা করল সিএবি । দক্ষিণ আফ্রিকা থেকে উদ্বোধনী অনূর্ধ্ব ১৯ মেয়েদের বিশ্বকাপ জিতে ফিরেছে ভারত। দলে রয়েছেন বাংলার তিন ক্রিকেটার তিতাস সাধু , রিচা ঘোষ এবং হৃষিতা বসু। বিশ্বকাপজয়ী তিন বঙ্গকন্যাকে ১০ লাখ টাকা করে আর্থিক পুরস্কার দেবে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল। বুধবার এই ঘোষণা করেছেন সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।

পুরো দেশ তোমাদের জন্য গর্বিত’, সচিনের হাত থেকে সংবর্ধনা পেলেন বিশ্বজয়ী শেফালি-তিতাসরা

১ ফেব্রুয়ারি আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচের আগে, বিশ্বচ্যাম্পিয়ন শেফালি-তিতাস-রিচাদের সংবর্ধনা দিলেন কিংবদন্তি সচিন তেন্ডুকর। উপস্থিত ছিলেন বিসিসিআই সভাপতি রজার বিনি, বোর্ড সচিন জয় শাহ, বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা এবং বিসিসিআই কোষাধ্যক্ষ আশিস সেলর।

এক শতরানে দুই নজির! বিরাট, রায়নাদের পিছনে ফেললেন শুভমন

সব ধরনের ক্রিকেটেই শতরান করে ফেললেন শুভমন। তিনি পঞ্চম ভারতীয় ব্যাটার, যিনি সব ধরনের ক্রিকেটে শতরান করলেন। এর আগে রোহিত শর্মা, বিরাট কোহলি, সুরেশ রায়না এবং লোকেশ রাহুল সব ধরনের ক্রিকেটে শতরান করেছেন।

আর্চারের আগুনে বোলিংয়ে হোয়াইটওয়াশ থেকে বাঁচল ইংল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে জিতে আগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছিল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সুযোগ ছিল হোয়াইটওয়াশ করার। তবে তা করতে পারেনি বাভুমার দল। জোফরা আর্চারের আগুনে বোলিংয়ে তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ড জয় পেয়েছে ৫৯ রানে।

স্পেনের দরজা এখনও খোলা রামোসের জন্য

নতুন কোচ আসতেই স্পেনের দরজা খুলে গেল সার্জিও রামোসের জন্য। প্রায় দুই বছর জাতীয় দল থেকে বাইরে থাকার পর কোচ লুইস দে লা ফুয়েন্তে বলেছেন, নিজের সক্ষমতা প্রমাণ করতে পারলে আবার জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে পিএসজির এই ডিফেন্ডারকে।

ইএফএল কাপ নটিংহ্যামকে আবারো হারিয়ে ফাইনালে ইউনাইটেড

নটিংহ্যামকে আবারো হারিয়ে ইএফএল কাপের ফাইনালে ওঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে জয় পেয়েছিলো রেড ডেভিলরা। সেই জয়ের পরই একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছিলো ইউনাইটেডের ফাইনাল।

লিগ ওয়ান দুই ম্যাচ পর জয়ে ফিরল পিএসজি

দুই ম্যাচ পর জয়ে ফিরল ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। মঁপিলিয়েরের বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে লিগ লিডাররা। পিএসজির এ জয়ের দিনে গোল করেছেন লিওনেল মেসিও।

লিওনেল মেসির স্বাক্ষরিত জার্সি নিয়ে নিলামে কাড়াকাড়ি

লিওনেল মেসির স্বাক্ষরিত জার্সি নিলামে তুলেছেন আর্জেন্টাইন জনপ্রিয় অভিনেত্রী মিরথা লেগ্রান্ড। জার্সিটি ২৭০০ ডলারে নিলামে তোলা হলেও বিশ্বকাপের পর এর চাহিদা বেড়েছে অনেক গুণ। লিওনেল মেসির এই জার্সি বিক্রির টাকা ব্যয় করা হবে মা ও শিশু সেবায় নিয়োজিত একটি হাসপাতালের জন্য।

মাঝমাঠ থেকে আত্মঘাতী গোলে জার্মান কাপে রেকর্ড!

গোলের খেলা ফুটবলে আত্মঘাতী গোলও খুব একটা কম দেখা যায় না। আর দূরপাল্লার শটে গোল তো দারুণ দর্শনীয়। কিন্তু যদি গোলটা হয় দূরপাল্লার আত্মঘাতী গোল? তবে হয়তো বিস্ময়ে চোখ উঠবে কপালে। এমনই বিস্ময়কর কাণ্ড ঘটেছে জার্মান কাপের খেলায়।

বিশ্বকাপ দল থেকে দাম্পত্য সঙ্গী বাদ পড়ায় ছুটিতে মহিলা ক্রিকেটার

মাত্র ১৮ সেকেন্ডের জন্য ফিটনেস টেস্টে পাস করতে পারেননি দক্ষিণ আফ্রিকার মহিলা দলের অধিনায়ক ফন নিকার্ক। তাই জায়গাও পাননি নিজ দেশে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে। তার দাম্পত্য সঙ্গী ও দক্ষিণ আফ্রিকা মহিলা দলের আরেক সদস্য মারিজান কাপ ব্যাপারটা ঠিক মেনে নিতে পারেননি। তাই মানসিকভাবে ভেঙে পড়েছেন। এমনকি ছুটি চেয়েছেন দল থেকে।

বার্সার সঙ্গে ব্যবধান কমানোর চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামছে রিয়াল

লা লিগায় মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোদের প্রতিপক্ষ টেবিলের ১৪ নম্বরে থাকা ভ্যালেন্সিয়া। যেকোনো মূল্যে বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে মরিয়া আনচেলোত্তি। তবে ছেড়ে কথা বলবে না ভ্যালেন্সিয়া। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভারতীয় সময় রাত ২টায় মাঠে গড়াবে ম্যাচটি।

যখন খুশি ম্যানসিটি ছাড়তে পারেন হলান্ড!

ম্যানচেস্টার সিটি ছাড়ছেন আর্লিং ব্রাউট হলান্ড! চমকে উঠলেন? না, এমন কিছু এখনোই ঘটছে না। তবে ভবিষ্যতে যদি হলান্ড ম্যানসিটি ছাড়তে চান, তবে তার ‘চাবিকাঠি’ হলান্ডের হাতেই আছে বলে জানিয়েছেন নরওয়েজিয়ান গোলমেশিনের এজেন্ট রাফায়েল পিমেন্তা।

বিশ্বকাপ জিতে শহরে পা তিতাস-হৃষিতার, স্বাগত জানাতে ভিড় বিমানবন্দরে

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে শহরে ফিরলেন দুই বাঙালি বিশ্বজয়ী চুঁচুড়ার তিতাস সাধু ও হাওড়ার হৃষিতা বসু। আর এক বিশ্বজয়ী বাঙালি কন্যা রিচা ঘোষ অবশ্য ফেরেননি। তিনি আমদাবাদ থেকে রওনা হয়েছেন দক্ষিণ আফ্রিকার উদ্দেশে। কয়েক দিন পরেই সেখানে শুরু মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে ভারতের বড়দের দলেও রয়েছেন শিলিগুড়ির রিচা। তিতাস ও হৃষিতাকে স্বাগত জানাতে কলকাতা বিমানবন্দরে গিয়েছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। ছিলেন বাংলার ক্রিকেট সংস্থার কর্তারা। বিশ্বজয়ীদের দেখার জন্য বিমানবন্দরে ভিড় জমেছিল।

ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে খুব বড় লিড নিতে পারল না বাংলা

ঘরের মাঠে রঞ্জির কোয়ার্টার ফাইনালে ঝাড়খণ্ডের বিরুদ্ধে প্রথম ইনিংসে খুব বড় লিড নিতে পারল না বাংলা। ভাল খেললেন শাহবাজ় আহমেদ। কিন্তু বাকিরা তাঁকে তেমন সাহায্য করতে পারলেন না বাংলা লিড পেল ১৫৫ রানের। ৩২৮ রানে শেষ হয়ে গেল বাংলার প্রথম ইনিংস। ১৫৫ রানের লিড নিয়েও খুব স্বস্তিতে থাকবে না বাংলা। কারণ, এখনও প্রায় দু’দিনের খেলা বাকি। অনেক কিছুই হতে পারে। তাই দ্বিতীয় ইনিংসে বাংলার বোলারদের লক্ষ্য থাকবে যত দ্রুত সম্ভব ঝাড়খণ্ডকে অলআউট করা। এখন দেখার আকাশ দীপ, মুকেশ কুমাররা সেই কাজটা কেমন করেন।