সকালের ময়দানের খাসখবর (১৬/১১/২০২২)

0
16

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায়চৌধুরী।

কাতার বিশ্বকাপে রেকর্ড গড়বে ভারত?

- Advertisement -

ফুটবল বিশ্বকাপে খেলাটা ভারতীয় দলের কাছে দুঃস্বপ্ন। রেকর্ড গড়া তো দূরের কথা । তবে দর্শক সংখ্যার বিচারে হয়ত কাতারে রেকর্ড গড়তে চলেছেন ভারতীয়রা। পরিসংখ্যান বলছে, ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ভারতের জন্য বরাদ্দ করা হয়েছিল ১৯ হাজার ৩৫২টি টিকিট। যে সব দেশগুলি বিশ্বকাপ খেলছে না, তাদের হিসেবে ভারতের দর্শক সংখ্যা ছিল তৃতীয়। শীর্ষে আমেরিকা, দ্বিতীয় স্থানে ছিল চিন।

তবে এবার আর তৃতীয় নয়। যেসব দেশ ফুটবল খেলছে না সেইসব দেশগুলির দর্শক সংখ্যার বিচারে এ বার শীর্ষে থাকতেই পারে ভারত। এমন সম্ভাবনার কথা বেশ শোনা যাচ্ছে।

এবার বিতর্কে রোনালদো-ব্রুনো, ভিডিও ভাইরাল

সাক্ষাৎকার বিতর্কের মধ্যেই নতুন করে ফের আলোচনায় ক্রিস্টিয়ানো রোনালদো। এবারের বিতর্কে তার সঙ্গী ম্যানচেস্টার ইউনাইটেড ও পর্তুগাল দলের সতীর্থ ব্রুনো ফার্নান্দেজ। ভাইরাল হয়েছে পর্তুগাল ড্রেসিং রুমে দুজনের হ্যান্ডশেকের ছবি। যেখানে রোনলাদোর প্রতি ব্রুনোর অভিব্যক্তি জন্ম দিয়েছে নানা প্রশ্নের।

বিশ্বকাপে নিজেদের ফেবারিট মনে করেন না মেসি

কাতার বিশ্বকাপে যাত্রার আগেই আর্জেন্টিনা শিবিরে ফেবারিটের তকমা। শুধু সমর্থকরাই নয়, পেপ গার্দিওয়ালা, ক্লিন্সম্যান ও রবার্তো মানচিনির মতো বিশ্বসেরা কোচরাও মনে করেন এবারের বিশ্বকাপ জিতবে আলবিসেলেস্তেরা। তবে মানুষের কথায় স্বপ্নে বিভোর থাকতে চান না মেসি। বাস্তবতায় ফিরে এসে ধাপে ধাপে এগোতে চান এ তারকা।

ব্রাজিলের অনুশীলনে অনুপস্থিত নেইমার

ক্লাবের হয়ে নেইমারের পেশাদারিত্ব নিয়ে মাঝেমাঝেই প্রশ্ন ওঠে। অনেকের মতেই পিএসজিতে নেইমার খেলার চেয়ে বাইরের বিষয়ে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। তবে কাতার বিশ্বকাপের আগে চলতি মৌসুমে এ ব্রাজিলিয়ান আছেন বেশ সিরিয়াস মুডে। ক্লাবের হয়ে দারুণ পারফরম্যান্স দেখিয়েই বিশ্বকাপে যাচ্ছেন তিনি। নিজের সম্ভাব্য শেষ বিশ্বকাপে ভালো কিছু করে দেখাতে চান নেইমার। কিন্তু, বিশ্বকাপের আগে অনুশীলনের প্রথম দিনেই অনুপস্থিত ব্রাজিলের প্রাণভ্রমরা।

সব সমালোচনার জবাব বিশ্বকাপে দিতে চান রোনালদো

মাঠের বাইরের সব আলোচনার জবাব বিশ্বকাপেই দিতে চান ফুটবল বিস্ময় ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড বিতর্ক পাশ কাটিয়ে দ্য গ্রেটেস্ট শো অন আর্থকে সামনে রেখে, ওইরাসে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন সিআরসেভেন।

মুস্তাফিজে ভরসা রাখল দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আগামী আসরেও টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের ওপর ভরসা রেখেছে দিল্লি ক্যাপিটালস। ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগটিতে রেখে দেয়া ও ছেড়ে দেয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশের শেষ দিন ছিল মঙ্গলবার (১৫ নভেম্বর)। এদিন মুস্তাফিজ ছাড়াও আরও ১৮ ক্রিকেটারকে রিটেইন করেছে দিল্লি।

বিশ্বকাপ দেখতে কাতারে যাবেন ঋষি সুনক?

বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছেন হ্যারি কেনরা। এর মধ্যেই গুঞ্জন উঠেছে, ইংল্যান্ডের খেলা দেখতে কাতারে পৌঁছে যেতে পারেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক।

ফুটবল বিশ্বকাপ দেখতে সুনকের কাতার যাত্রা নিয়ে এখনও নিশ্চিত কিছু জানায়নি ব্রিটেনের প্রধানমন্ত্রীর দফতর। প্রধানমন্ত্রীর মুখপাত্রের দাবি, বিশ্বকাপে ঋষি সুনকের যাওয়া নিয়ে সংশয় রয়েছে। তবে ইংল্যান্ড ফাইনাল খেললে প্রিন্স উইলিয়াম আসতে পারেন বলে দাবি তাঁর মুখপাত্রের।

আরও পড়ুন: “ওরা বিরাট বড় সমস্যায় পড়ে যাবে”, মুম্বই ইন্ডিয়ান্সকে সতর্ক করলেন জাফর