সকালের ময়দানের খাস খবর (৪/১০/২০২২)

0
13
IND vs ENG : Why Jasprit Bumrah is not playing the deciding match? Captain Rohit Sharma told the reason

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায় চৌধুরী।

দুর্গাপূজার শুভেচ্ছা জানাল লা লিগা

- Advertisement -

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। সোমবার (৩ অক্টোবর) নিজেদের ভেরিফায়েড ফেসবুকে এক বার্তায় লা লিগা জানিয়েছে দুর্গাপূজার শুভেচ্ছা।

আজ হোয়াইটওয়াশের লক্ষ্যে ভারত

আজ, মঙ্গলবার তেম্বা বাভুমাদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ ক্লিন সুইপের লক্ষ্য নিয়ে নামবেন রোহিতরা। দুই ম্যাচে হেরে গিয়ে, সিরিজ খুইয়ে বসেছেন মিলাররা। গত ম্যাচে সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি মিলাররা। আজ ইন্দোরে প্রোটিয়াদের লক্ষ্য থাকবে হোয়াইটওয়াশ এড়ানো। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টা নাগাদ। ম্যাচের আগে ৬.৩০ মিনিটে টস হবে। ম্যাচটি দেখা যাবে টিভিতে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। মোবাইলে দেখা যাবে ডিজনি প্লাস হটস্টার অ্যাপ্লিকেশনে। পাশাপাশি দর্শকরা জিও টিভি অ্যাপ্লিকেশনেও দেখতে পাবেন ভারত-দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজের প্রতিটি লাইভ স্ট্রিমিং।

ইন্দোনেশিয়া-কাণ্ডে শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে ৩২, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির নির্দেশ

ইন্দোনেশিয়ায় স্টেডিয়ামে হাঙ্গামার ঘটনায় হতাহতের সংখ্যা ক্রমশ বাড়ছে। সোমবার সে দেশের মানবাধিকার সংগঠনের তরফে জানানো হয়েছে, ম্যাচ দেখতে গিয়ে মারা গিয়েছে ৩২ জন খুদে সমর্থক। প্রত্যেকেরই বয়স তিন থেকে ১৭-র মধ্যে। ঘটনায় কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছে সরকার। দোষীদের অবিলম্বে খুঁজে বের করে কঠোর শাস্তির নির্দেশ দেওয়া হয়েছে।

এশিয়া কাপ: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে মালয়েশিয়াকে হারাল হরমনপ্রীতরা

শ্রীলঙ্কার পর মালয়েশিয়ার বিরুদ্ধেও সহজ জয় পেলেন হরমনপ্রীত কৌররা। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩০ রানে জিতল ভারত। প্রথমে ব্যাট করে ভারত করে ৪ উইকেটে ১৮১ রান। জবাবে মালয়েশিয়া ৫.২ ওভারে ২ উইকেটে ১৬ রান করে।

ফুটবলের সৌন্দর্য নষ্ট করছে ভিএআর: থিয়েরি অঁরি

ফুটবল মাঠে রেফারিদের সিদ্ধান্ত আরো সহজ ও নিখুঁত করতে নিয়ে আসা হয় আধুনিক প্রযুক্তি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)। রেফারিদের কাজ কিছুটা সহজ হলেও ভিএআর নিয়ে অভিযোগের শেষ নেই। ভিএআরের কিছু সিদ্ধান্ত নিয়েও দেখা গেছে বিতর্ক। প্রাক্তন ফ্রান্স ও আর্সেনাল তারকা থিয়েরি অঁরি মনে করেন, খেলার সৌন্দর্য নষ্ট করছে ভিএআর।

পারফেক্ট রেটিংয়ের অভিজাত ক্লাবে হালান্ড

গতকাল ম্যানচেস্টার ডার্বিতে হ্যাটট্রিক ও দুই অ্যাসিস্ট করে সব আলো কেড়ে নেন আর্লিং হালান্ড। এমন রাজকীয় পারফরম্যান্সের কারণে ফ্রান্স ভিত্তিক ক্রীড়া পত্রিকা লেকিপের দেওয়া দশে দশ রেটিং পেয়েছেন হালান্ড। বিশ্বের ১৪তম ফুটবলার হিসেবে লেকিপের অভিজাত ক্লাবে নাম লেখালেন ম্যানচেস্টার সিটির এই তারকা।

নিজেকে ‘স্কাই’য়ে নিয়ে যাচ্ছেন সূর্য!

সূর্যকুমার যাদবের সঙ্গে নাম ও কাজ দুই দিক থেকেই আকাশের সম্পর্ক। নামের সংক্ষিপ্ত রূপটা তাঁকে দিয়েছে ‘স্কাই’ তকমা। বড় বড় ছক্কা হাঁকিয়ে বরাবরই আকাশের সঙ্গে সম্পর্কের জানান দিচ্ছেন সূর্য। স্কুপ, পুল কিংবা হুক শটে ওপর দিয়ে বল পাঠাতেই যেন তাঁর পছন্দ। এরই মধ্যে টি-টোয়েন্টিতে ৫০টি ছক্কা মেরে এক পঞ্জিকাবর্ষে দারুণ এক কীর্তিও গড়েছেন তিনি।

মানকাডিং ইস্যুতে অশ্বিন: ইংলিশরা ভিক্টিম কার্ড খেলছে

ক্রিকেটের বিতর্কিত জিনিসগুলোর একটি মানকাডিং আউট। সম্প্রতি ভারত-ইংল্যান্ড মহিলা দলের মধ্যকার ম্যাচে ভারতীয় স্পিনার দীপ্তি শর্মা মানকাডিং করেন ইংল্যান্ডের এক ব্যাটারকে। এই আউট ফের আলোচনায় নিয়ে এসেছে মানকাডিংকে। তাতে যোগ দিয়ে ইংলিশদের একহাত নিয়েছেন ভারতীয় দলের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন বলেন, ‘আগে পুরো বিশ্বই মনে করত মানকাডিং একটা অপরাধ। কিন্তু এখন তারা বুঝতে শুরু করেছে। এখন তারা এইজন্য বোলারদের অপরাধী ভাবে না। শুধু অল্প কিছু মানুষের এই নিয়ম নিয়ে সমস্যা আছে। তারা সর্বদা ভিক্টিম কার্ড প্লে করে।’

রেড রোড কার্নিভালের জন্য নির্বাচিত সৌরভের পুজো

পুজোর সুবর্ণ জয়ন্তীতে বিশেষ স্বীকৃতি বড়িশা প্লেয়ার্স কর্নারের। যে পুজো সৌরভ গঙ্গোপাধ্যায়ের পুজো নামেই পরিচিত। রেড রোডের কার্নিভালে যোগ দেওয়ার আমন্ত্রণ পেল বড়িশা প্লেয়ার্স কর্নার। প্রথমবারের জন্য। যে আমন্ত্রণ পেয়ে উচ্ছ্বসিত উদ্যোক্তারা।

ইন্দোনেশিয়ার ঘটনা ফুটবল ইতিহাসের কালো দিন: ফিফা প্রেসিডেন্ট

ইন্দোনেশিয়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রাণহানিতে শোক জানিয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। এত প্রাণহানি ফুটবলের ইতিহাসে কালো অধ্যায় বলে আখ্যা দিয়েছেন তিনি। এই ঘটনায় শোক জানিয়েছেন ক্যাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মীয় গুরু পোপ ফ্রান্সিস। এ ঘটনায় মোমবাতি প্রজ্বালন করে ফুলেল শ্রদ্ধায় নিহতদের স্মরণ করেন সাধারণ মানুষ।

বিশ্বকাপ থেকে বুমরা বাদ, জানালো বিসিসিআই মেডিকেল টিম

ক্রিকেটের বড়সড় আসরের ব্যস্ত এই সময়ে ইনজুরি যেন পিছু ছাড়ছে না জসপ্রিত বুমরাহর। ইনজুরির কারণে খেলা হয়নি সদ্য সমাপ্ত এশিয়া কাপে। আবারো সেই চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে ছিটকে গেলেন ভারতের ডানহাতি এই পেসার। সোমবার আনুষ্ঠানিক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বিসিসিআই মেডিকেল টিম।